বাউফলে খাস জমিতে ছাত্রলীগ নেতার স্থাপনা!

প্রথম পাতা » পটুয়াখালী » বাউফলে খাস জমিতে ছাত্রলীগ নেতার স্থাপনা!
শনিবার ● ৫ সেপ্টেম্বর ২০২০


বাউফলে খাস জমিতে ছাত্রলীগ নেতার স্থাপনা!

বাউফল (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর বাউফলে নদী সিকস্তি সরকারি খাস জমিতে ঘর তুলে অবৈধভাবে জায়গা দখল করে নিয়েছেন স্থানীয় প্রভাবশালী এক ছাত্রলীগ নেতা। ওই ছাত্রলীগ নেতার নাম মো. আল-আমিন। তিনি নাজিরপুর ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি পদে আছেন বলে জানা যায়।
শনিবার (৫ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, উপজেলার কালাইয়া- বড় ডালিমা ব্রিজের উত্তর-পূর্ব পার্শ্বের সরকারি খাল ও খালের পাড়ের জমি দখল করে বিশাল আকৃতির কাঠের টিনশেড ঘর তৈরি করেছেন ছাত্রলীগ নেতা আল-আমিন।
স্থানীয় সূত্রে জানা যায়, আল-আমিন ও তাঁদের পরিবার প্রভাবশালী হওয়ায় ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারি খাস জমিতে রাতারাতি ঘর নির্মাণ করলেও তাদেরকে বাঁধা দেয়নি কেউ।
শুধু আল-আমিন একাই নয়। খাল ও খালের  পাড়ের সরকারি জমি দখলে নিয়ে ঘর বাড়ি নির্মাণ করেছেন স্থানীয় শাহ-আলম গাজী, মো. জসিম উদ্দিন, মো. সুজন, মো. মাসুদ ও মাসুমসহ আরও অনেক প্রভাবশালীরা ।
এবিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা আল-আমিন জানান,‘ তিনি একা সরকারি জমি দখল করেনি। আরও অনেকেই সরকারি জমি দখল করে ঘর বাড়ি নির্মাণ করেছেন।
বিষয়টি সহকারি কমিশনার (ভূমি) আনিসুর রহমান বালির দৃষ্টি আর্কষণ করলে তিনি বলেন,‘ সরকারি খাল দখল করার কোন সুযোগ নেই। অতি দ্রুত ব্যবস্থা নেয়া হবে।


এসএস/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৪৫:১০ ● ৭৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ