কর্মসূচি সফল করতে ঐক্যফ্রন্টের আহ্বান

প্রথম পাতা » রাজনীতি » কর্মসূচি সফল করতে ঐক্যফ্রন্টের আহ্বান
সোমবার ● ৪ ফেব্রুয়ারী ২০১৯


ঐক্যফ্রন্ট
ঢাকা সাগরকন্যা অফিস ॥
আগামী বুধবার (৬ ফেব্রুয়ারি) কালো ব্যাজ ধারণ এবং আগামী ২৪ ফেব্রুয়ারি গণশুনানি কর্মসূচি সফল করতে নেতাকর্মী ও সর্বস্তরের জনগণকে আহ্বান জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। সোমবার দুপুরে রাজধানীর পুরানা পল্টন জামান টাওয়ারে জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে ফ্রন্টের সমন্বয়ক কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ আহবান জানান ঐক্যফ্রন্ট নেতা বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম।

আব্দুস সালাম বলেন, যেহেতু ৩০ ডিসেম্বর দেশের জনগণ ভোট দিতে পারে নাই, সেজন্য দলমত নির্বিশেষে ঐক্যফ্রন্টের বাইরেও যারা আছেন, সবাইকে এ ব্যাপারে সোচ্চার হওয়ার আহবান জানাই। এ ভোট ডাকাতির প্রতিবাদে ৬ ফেব্রুয়ারি প্রেসকাবের সামনে এক ঘণ্টা কালো ব্যাজ ধারণের কর্মসূচি দিয়েছি।

তিনি বলেন, আমরা চাই জনগণ ভোট দিতে না পারার যে ােভ সেটা প্রকাশের জন্য সবাই এ কর্মসূচির সঙ্গে সম্পৃক্ত হোন। সবাইকে বলবো বেলা তিনটার মধ্যে সবাই যাতে সমবেত হয়ে কালো ব্যাজ ধারণ করেন। আর আগামি ২৪ ফেব্রুয়ারি গণশুনানির কর্মসূচি আছে। ওই কর্মসূচির স্থান ও সময় পরে জানানো হবে। তিনি আরও বলেন, এ দুটি কর্মসূচি সার্থক করার জন্য আমাদের বৈঠক হয়েছে। আমাদের ফ্রন্টের যে দলগুলো আছে তাদের নিয়ে আলোচনা করেছি যে কীভাবে কর্মসূচি সফল করা যায়। নির্বাচনের প্রথম থেকে বার বার বলে আসছিলাম নির্বাচনের মাঠে ঐক্যফ্রন্টের প্রার্থীরা সুযোগ সুবিধা পাচ্ছে না। নির্বাচন কমিশনকে বার বার বলার পরও তারা ভ্রুপে করেনি। তারপরও আমরা নির্বাচনে ছিলাম কারণ আমরা বোঝাতে চেয়েছি বিশ্ববাসী যাতে বিভ্রান্ত না হয় যে ঐক্যফ্রন্ট নির্বাচন চায় না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুরনো কথাই নতুনভাবে আসছে। আওয়ামী লীগের অধীনে কোনোভাবেই নিরপে নির্বাচন হওয়া সম্ভব না, সেটা ৩০ ডিসেম্বর প্রমাণ হয়েছে। সেটার জন্য এ কর্মসূচি দেওয়া হয়েছে। শান্তিপূর্ণ এ কর্মসূচিতে জাতীয় নেতারা আসবেন। দেশবাসীকে জানিয়ে দিলাম, এটা যাতে সফল হয়, এজন্য সবার সহযোগিতা চাই। সারাদেশে প্রার্থীদের মামলা করার কথা ছিল, এ সিদ্ধান্ত থেকে সরে এসেছেন কি না জানতে চাইলে আবদুস সালাম বলেন, না আমরা সিদ্ধান্ত থেকে সরি নাই। প্রার্থীদের বলা হয়েছিল যারা মনে করেন, তারা মামলা করতে পারেন। এটা ম্যান্ডেটরি করে দেওয়া হয়নি। আজকে আওয়ামী লীগ সরকার নির্বাচনকে জায়েজ করার জন্য সরকারের প্রতিটা প্রতিষ্ঠানকে তারা দলীয়করণ করেছে। কোনো প্রতিষ্ঠানই স্বাধীনভাবে কাজ করতে পারছে না। পুলিশ, নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারে নাই। কাজেই ট্রাইব্যুনাল গঠিত হলে সেটাও যে স্বাধীনভাবে কাজ করতে পারবে এ ব্যাপারে মনের মধ্যে সন্দেহ আছে।

সারাদেশের কোথাও কোনো প্রার্থী মামলা করেছে কি না জানতে চাইলে তিনি বলেন, সময় শেষ হলে পরে জানাতে পারবো। এ সময় তার পাশে থাকা গণফোরাম নেতা জগলুল হায়দার আফ্রিক বলেন, কয়েকজন করেছে। তখন আবদুস সালাম বলেন, আরও ১১দিন বাকি আছে তারপর জানাবো। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতা কাজী আবুল বাশার, নবী উল্লাহ নবী, গণফোরাম নেতা জগলুল হায়দার আফ্রিক, রফিকুল ইসলাম পথিক, জেএসডির নেতা মমিনুল ইসলাম, বিকল্পধারার মহাসচিব শাহ আহমদ বাদল, জনদলের চেয়ারম্যান গোলাম মাওলা চৌধুরী, জাতীয় ঐক্যফ্রন্টের দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৭:০৩:১০ ● ৩৪৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ