ঢাবিতে কোটা আন্দোলনের নেতা মামুনের ওপর হামলার অভিযোগ, ছাত্রলীগের অস্বীকার

প্রথম পাতা » সর্বশেষ » ঢাবিতে কোটা আন্দোলনের নেতা মামুনের ওপর হামলার অভিযোগ, ছাত্রলীগের অস্বীকার
সোমবার ● ৪ ফেব্রুয়ারী ২০১৯


কোটা আন্দোলনের নেতা মামুন
ঢাকা সাগরকন্যা অফিস ॥
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রলীগের মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন চাকরির কোটা সংস্কার আন্দোলনের নেতা হাসান আল মামুন। তবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস। সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তার ওপর হামলা হয় বলে জানিয়েছেন মামুন।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এসে মামুন জানান, ডাকসু নির্বাচনকে ঘিরে ‘ভীতি ও ত্রাস’ সৃষ্টি করতেই তার ওপর হামলা চালানো হয়। তিনি বলেন, আমরা আজকে ক্যাম্পাসে এসেছি ডাকসুর ভোটকেন্দ্র অ্যাকাডেমিক ভবনে রাখাসহ বেশ কয়েকটি দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিতে। আমি লাইব্রেরির সামনে গিয়েছিলাম চা খেতে। হঠাৎ সূর্যসেন হল ছাত্রলীগের সহ-সভাপতি রাইসুলের নেতৃত্বে ৩০-৪০ জন এসে আমাকে বেধড়ক মারধর করে। আমি কিছুই বুঝে উঠতে পারিনি। হাসান আল মামুন কোটা সংস্কার আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরণ পরিষদের আহ্বায়ক ও ছাত্রলীগের হাজী মুহম্মদ মুহসীন হল শাখার সহ-সভাপতি।

ঘটনার বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস বলেন, আমি খোঁজ নিয়ে দেখেছি, এই হামলার সাথে ছাত্রলীগের কেউই জড়িত ছিল না। ওদের একটা অভ্যাস হয়ে গেছে, কারো সাথেই ওদের ঝামেলা হলে সব দোষ চাপায় ছাত্রলীগের ওপর।

সনজিতের দাবি, যার বিরুদ্ধে মামুনের অভিযোগ, সেই রাইসুল ঘটনার সময় তার সঙ্গেই ছিলেন। রাইসুল তো আমার সাথে মধুর ক্যান্টিনে ছিল, ও কিভাবে হামলা চালাবে? ঘটনার পর কেউ যদি পাশ দিয়ে হেঁটে যায়, তাহলে সেও কি দোষী? ঘটনার পর অভিযোগ জানাতে কয়েকজনকে সঙ্গে নিয়ে প্রক্টরের কার্যালয়ে যান মামুন। প্রক্টর তাকে লিখিত অভিযোগ দিতে বলেছেন।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:৫৬:৪৩ ● ৪১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ