এলাকা লকডাউন বানারীপাড়ায় নাঃগঞ্জ থেকে এসে মা-মেয়ে আক্রান্ত

প্রথম পাতা » বরিশাল » এলাকা লকডাউন বানারীপাড়ায় নাঃগঞ্জ থেকে এসে মা-মেয়ে আক্রান্ত
মঙ্গলবার ● ২১ এপ্রিল ২০২০


---

জি.এম রিপন, বানারীপাড়া সাগরকন্যা প্রতিনিধি॥
বানারীপাড়ায় নারায়নগঞ্জ থেকে আসা মা ও মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় তেতলা মধুরভিটা গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ উদয়কাঠী ইউনিয়নের তেতলা মধুর ভিটা এলাকা লকডাউন ঘোষণা করেন।
অপরদিকে করোনায় আক্রান্ত মায়ে ও মেয়ের খবর শুনে গৃহকর্তা খলিলুর রহমান বাড়ি ছেড়ে অন্যত্র পালিয়ে গেলেও তাদের সংস্পর্শে আসা লোকজনকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিৎ করা হয়নি।
এব্যাপারে স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, সম্প্রতি ঢাকার নারায়নগঞ্জ থেকে আসা উপজেলার উদয়কাঠি ইউনিয়নের তেতলা মধুরভিটা গ্রামের মো. খলিলুর রহমানের স্ত্রী তুকাযসিবান (৪০) ও মেয়ে নাসরিন আক্তার আখি (১৭) করোনার উপসর্গ নিয়ে নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে বাড়িতে যান। সেখান থেকে ১৭ এপ্রিল বানারীপাড়া উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। এসময় সেখানে কর্তব্যরত ডাক্তার তাদেরকে করোনায় আক্রান্ত সন্দেহে নমুনা সংগ্রহ করে বরিশাল শেবাচিম হাসপাতালে টেস্টে পাঠান এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে ভর্তি রাখেন। ২০ এপ্রিল ভোরে সেখান থেকে তারা পালিয়ে যান। ওই দিন দুপুরে তারা উদয়কাঠী ইউনিয়ন পরিষদ থেকে ত্রাণের চাল নিয়ে বাড়ি যান। এর পর থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত তারা উদয়কাঠী বাজারসহ এলাকায় ঘুরে বেড়ান। এক্ষেত্রে তাদের সংস্পর্ষে আসা লোকজননের হোম কোরেন্টাইন নিশ্চিৎ করা হয়নি। এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কবির হাসান সাগরকন্যাকে বলেন, মা ও মেয়ের শরীরে করোনার উপসর্গ থাকায় তাদেরকে আইসোলেশনে ভর্তি রাখার পাশাপাশি তাদের নমুনা সংগ্রহ করে টেষ্টে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়। ২০ এপ্রিল ভোরে তারা হাসপাতাল থেকে পালিয়ে যায়। মঙ্গলবার তাদের রেজাল্ট পজেটিভ আসায় বিকেলে তাদেরকে তেতলা মধুর ভিটার বাড়ি থেকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ সাগরকন্যাকে জানান, উপজেলার উদয়কাঠি ইউনিয়নের তেতলা মধুরভিটা গ্রামের মা ও মেয়ে করোনায় আক্রান্ত হওয়ায় পুরো এলাকা লকডাউন করা হয়েছে।

 এমজিআর/এনবি

বাংলাদেশ সময়: ১৭:৫৩:৪৩ ● ৩২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ