রাঙাবালীতে আ’লীগ কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

প্রথম পাতা » পটুয়াখালী » রাঙাবালীতে আ’লীগ কমিটি গঠনে অনিয়মের অভিযোগ
মঙ্গলবার ● ৬ জুলাই ২০২১


রাঙাবালীতে আ’লীগ কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে। নবগঠিত কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে জামায়াত-শিবিরসহ বিএনপিপন্থিদের পদ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ২০১৯ সালের ২৯ নভেম্বর রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে অধ্যক্ষ দেলোয়ার হোসেন সভাপতি ও সাইদুজ্জামান মামুন সাধারণ সম্পাদক হন। অজ্ঞাত কারণে দেড় বছর পর গত ৩০ জুন জেলা কমিটি ৭১ সদস্যের কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেয়। কমিটি প্রকাশ পাওয়ার পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। এরই মধ্যে ঘোষিত কমিটির বিরুদ্ধে নানা অভিযোগ তুলে কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন পদবঞ্চিত নেতারা।
আওয়ামী লীগের একজন সিনিয়র নেতা অভিযোগ করেন, শুধু অর্থ ও আত্মীয়তার কারণে উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন তার পরিবারের ছয়জনকে কমিটিতে স্থান দিয়েছেন। একটি ডেভেলপার সংস্থার পরিচালক ফরহাদ হোসেনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।
বড় বাইশদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক বলেন, ইউনিয়ন থেকে ফরহাদ হোসেন নামে একজনকে সাংগঠনিক সম্পাদক হিসেবে নেওয়া হয়েছে। তার বাবা হানিফ সর্দার বর্তমান ইউনিয়ন বিএনপির সহসভাপতি। তার আরেক চাচা অ্যাডভোকেট দেলোয়ার হোসেন জামায়াতে ইসলামীর নেতা।
রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, কমিটি করার ক্ষেত্রে ভুলত্রুটি হতেই পারে। চেষ্টা করেছি নবীন-প্রবীণের সমন্বয়ে কমিটি করতে।


এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৯:৩১ ● ৫২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ