নেছারাবাদে জাতীয় শোক দিবসের আলোচনা সভা

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে জাতীয় শোক দিবসের আলোচনা সভা
শনিবার ● ৩১ আগস্ট ২০১৯


নেছারাবাদে জাতীয় শোক দিবসের আলোচনা সভা

নেছারাবাদ(পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী এ্যাড. শ.ম. রেজাউল করিম বলেছেন, ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট যে ঘাতকরা নির্মম হত্যাকান্ড চালিয়েছেন। তারা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, হত্যা করেছে এদেশের স্বাধীনতাকে। জাতির পিতা বঙ্গবন্ধুর হত্যার বিচার, ১৯৭১ সালের যুদ্ধপরাধীর বিচারসহ জননেত্রী শেখ হাসিনা  বর্তমান সরকার দৃঢ়তার সাথে দেশের সকল বড় বড় অপরাধের বিচার নিশ্চিত করেছেন। দেশের শান্তির জন্য শেখ হাসিনা সরকারের একনিষ্ঠ পরিশ্রম ও সাহসিকতায় বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বাষির্কী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার দুপুরে নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে শোক সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
নেছারাবাদ উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত শোক সভা ও দোয়া অনুষ্ঠানে শ. ম. রেজাউল করিম আরো বলেন, কোন মাস্তান, চাঁদাবাজ, সন্ত্রাসীদের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগে স্থান হবেনা। সৎ, যোগ্য ও দলের ত্যাগী নেতাদের নিয়ে তিনি নেছারাবাদ উপজেলাকে উন্নয়নের রোল মডেল বানাতে চান। নেছারাবাদ উপজেলায় যে উন্নয়নের কথা ছিল তার কিছুই হয় নাই এখন কাচা রাস্তা, বাশের সাকো পাড় হতে হয়। দুই হাজার কোটি টাকার একটি মেঘা প্রকল্প বরাদ্ধ পেয়েছি উন্নয়ন এবার হবে।
একটা স্বাধীন দেশে যদি অপরাধীদের বিচার না হয়, তাহলে আইনের শাসন থাকে না। আর এই আইনের শাসন প্রতিষ্ঠার জন্য অবিরাম লড়াই করে গেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই লড়াইয়ের জন্যই বঙ্গবন্ধুকে নিমর্মভাবে খুন হতে হয়েছে। আর তারই কন্যা অকুতভয় শেখ হাসিনাকে ঘাতকরা প্রায় ১৯বার হত্যার জন্য পরিকল্পনা করেছে। কিন্তু প্রদানমন্ত্রী শেখ হাসিনা সেই মৃত্যু ভয়কে উপেক্ষা করে বঙ্গবন্ধুর খুনী, ও জেল হত্যার খুনীদের বিচার করছেন। প্রধান মন্ত্রীর একটাই বিশ্বাস মৃত্যু একদিন হবে এ জন্য তিনি থেমে থাকবেন না পিতার আদর্শ নিয়ে দেশ পরিচালনা করে যাবেন।
নেছারাবাদ উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল হামিদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ্ আলম, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এডভোকেট কানাই লাল বিশ্বাস, সহকারি পুলিশ সুপার নেছারাবাদ সার্কেল মোঃ রিয়াজ হোসেন, আখতারুজ্জামান ফুলু, নেছারাবাদ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এস. এম. ফুয়াদ, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র গোলাম কবির, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জাহিদ হোসেন, কৃষক লীগ নেতা শশাংঙ্ক রঞ্জন সমদ্দার, উপজেলা ভাইস চেয়ারম্যান রনি দত্ত জয়, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান প্রমুখ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বাষির্কী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

এআরএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:১০:০৩ ● ৩৮৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ