জিয়ার নেতৃত্বেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়: রেলমন্ত্রী

প্রথম পাতা » রাজনীতি » জিয়ার নেতৃত্বেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়: রেলমন্ত্রী
শনিবার ● ১৭ আগস্ট ২০১৯


জিয়ার নেতৃত্বেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়: রেলমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

সা¤্রাজ্যবাদী শক্তির ইন্ধনে জিয়াউর রহমানের নেতৃত্বেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয় বলে অভিযোগ করেছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন এমপি। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শনিবার (১৭ আগস্ট) দুপুরে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে রেল মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে আয়োজিত আলোচনা সভায় বক্তৃতাকালে তিনি এ অভিযোগ করেন।
মন্ত্রী বলেন, গরিব-মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই বঙ্গবন্ধুর রাজনীতির দর্শন ছিল। বঙ্গবন্ধুকে হত্যা করে মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার চেষ্টা করা হয়েছে। এভাবে কেন একটি পরিবারকে ধ্বংস করা হয়েছে? কারা করেছে? জিয়াউর রহমান করেছেন। তার কী পরিচয়? তিনিই বঙ্গবন্ধুকে হত্যা করেছেন। সাড়ে সাত কোটি মানুষ ভোট দিয়ে বঙ্গবন্ধুকে ক্ষমতায় নিয়ে আসে। কিন্তু সা¤্রাজ্যবাদী শক্তির ইন্ধনে (তৎকালীন সেনা কর্মকর্তা) জিয়াউর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। পরে সেই অশুভ শক্তি জিয়াউর রহমানকে ক্ষমতায় নিয়ে আসে। জিয়াউর রহমান ক্ষমতায় বসার পর গোলাম আজম, শাহ আজিজসহ কুখ্যাত রাজাকারদের পুনর্বাসন করা হয়।
মন্ত্রী সুজন বলেন, দীর্ঘদিন পর হলেও বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে, হয়েছে তার খুনিদের বিচারও। যুদ্ধাপরাধীদেরও বিচার করা হয়েছে। সেটা শুধু সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে। মন্ত্রী বলেন, বিএনপির জন্মই অবৈধভাবে রক্তের ওপর দিয়ে। এ রাজাকারের দলের নেতারা সরকারের সাফল্যের গুণগান না করে শুধু সমালোচনা করতে ব্যস্ত। এরা দেশের উন্নয়ন চায় না।
তিনি বলেন, রাজাকার বিএনপি-জামায়াত জনগণকে বিভ্রান্ত করছে। তারা সরকারের সাফল্য দেখে না। এদের চোখ কানা। তারা গড়তে জানে না। এ রাজাকার শক্তি শুধু ভাঙতে জানে। এজন্য তারা রেললাইন উপড়ে ফেলে। এদের প্রতিরোধ করার জন্য জনগণকে সজাগ থাকতে হবে।
সভায় বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান বলেন, বঙ্গবন্ধু জাতির আত্মপরিচয় গড়ার কারিগর। বঙ্গবন্ধু ক্ষণজন্মা। তিনি শুধু বাংলাদেশের নন, সারাবিশ্বের গণমানুষের নেতা। বঙ্গবন্ধু বাংলাদেশের জন্ম দিয়েছেন, এটা বাঙালি জাতির শ্রেষ্ঠ পাওয়া। বঙ্গবন্ধুকে সাধারণ মানুষ মারেনি। সা¤্রাজ্যবাদের দোসররা তাকে হত্যা করেছে। আলোচনায় সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন।
অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুজিবুর রহমানসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৯:১৮ ● ৩৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ