রাঙ্গাবালীতে ঘূর্ণিঝড় প্রস্তুতির মাঠ মহড়া

প্রথম পাতা » সর্বশেষ » রাঙ্গাবালীতে ঘূর্ণিঝড় প্রস্তুতির মাঠ মহড়া
বুধবার ● ১০ জুলাই ২০১৯


রাঙ্গাবালীতে ঘূর্ণিঝড় প্রস্তুতির মাঠ মহড়া

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

সমুদ্র উপকূলীয় জনপদের মানুষের জান-মাল ও প্রাণী সম্পদ রক্ষার্থে মানুষকে সচেতন করার লক্ষ্যে, সামুদ্রিক জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড়, সিডর, আইলা সহ নানাবিধ দূর্যোগ মোকাবেলায় বুধবার চালিতাবুনিয়া ইউনিয়নের মমতাজউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় মাঠে রাঙ্গাবালী উপজেলা সিপিপি ইউনিট টিমলিডার মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এক মহড়া অনুষ্ঠিত হয়েছে।
মহড়া অনুষ্ঠানে শত শত নারী পুরুষ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে ঘূর্ণিঝড় প্রস্তুতি মূলক মাঠ মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সিপিপি বরিশাল বিভাগের উপ-পরিচালক মো: আঃ রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গাবালী সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন মিতুল, মমতাজ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আঃ মান্নান, মোহনা টিভির জেলা প্রতিনিধি সোহাগ রহমান, চালিতাবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মাজহারুল ইলমান ননী মুফতি, আওয়ামীলীগ নেতা মোঃ আখতারুজ্জামন ফয়েজ, গাজী মোঃ আলমোগীর হোসেন।
মহড়া অনুষ্ঠানে সার্বিক দায়িত্ব পালন করেন রাঙ্গাবালী উপজেলার সিপিপি, সহকারী পরিচালক এ.কে.এম মাহতাবুল বারী, মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন বাংলাদেশ একটি দূর্যোগ প্রবণ দেশ। এখানে বিভিন্ন সময়ে সামুদ্রিক ঘূর্ণিঝড়, সিডর, আইলায় ব্যাপক জান মালের ক্ষতির সম্মুখীন হয়। মানুষের সচেতনতার অভাবে দূর্যোগ চলাকালীন সময়ে আশ্রয়কেন্দ্রে না যাওয়ার ফলে মানুষ এবং সম্পদের ব্যাপক ক্ষতি সাধিত হয়। দূর্যোগের পূর্বে এবং পরে কি করণীয় সে ব্যাপারে আমাদের সকলকে সজাগ এবং সচেতন হতে হবে। তিনি প্রাকৃতিক সকল প্রকার দূর্যোগ মোকাবেলায় এই দূর্যোগ প্রস্তুতির মাঠ মহড়া মানুষকে আরও বেশি সচেতন এবং ঘর-বাড়ি, প্রাণী সম্পদের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
মহড়া অনুষ্ঠান উপভোগ করার জন্য স্থানীয় সুধী, সাংবাদিক সহ এলাকার ব্যাপক নারী-পুরুষ ও শিক্ষার্থীদের জমায়েত ঘটে। পরে মহড়া অনুষ্ঠানের স্বেচ্ছাসেবকদের মাঝে সদস্যদেরকে প্রধান অতিথি ও সভাপতি পুরস্কার বিতরণ করেন।

কেএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪৪:১৪ ● ৮০৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ