সাবেক চেয়ারম্যান হত্যা মামলানেছারাবাদে বর্তমান চেয়ারম্যানসহ গ্রেফতার-৮

প্রথম পাতা » পিরোজপুর » সাবেক চেয়ারম্যান হত্যা মামলানেছারাবাদে বর্তমান চেয়ারম্যানসহ গ্রেফতার-৮
বৃহস্পতিবার ● ১ ফেব্রুয়ারী ২০২৪


নেছারাবাদে বর্তমান চেয়ারম্যানসহ গ্রেফতার-৮

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের নেছারাবাদে প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে অতিথি করাকে কেন্দ্র করে বর্তমান ইউপি চেয়ারম্যান ও তার সমর্থকদের হামলায় সাবেক ইউপি চেয়ারম্যান শেখর কুমার সিকদার (৫৫) নিহত হন। বুধবার (৩১ জানুয়ারি) ঘটনা সংক্রান্তে নিহত চেয়ারম্যান শেখর কুমার সিকদারের স্ত্রী মালা মন্ডল বাদী হয়ে ১৫ জনকে নামিয় এবং অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে নেছারাবাদ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ওই মামলার প্রধান আসামী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মিঠুন হালদারসহ আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) সকালে আসামীদের কোর্টে প্রেরন করা হয়েছে।
গ্রেপ্তারকৃত আসামীরা হলেন, মামলার প্রধান আসামি আটঘর-কুড়িয়ানা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মিঠুন হালদার (৪৫), শংকর সরকার (৪৬), আমিনুল ওরফে বাকিবিল্লাহ (২৫), তাপস মজুমদার (৫০), স্বাধীন হালদার (৩২), বাবুল হাওলাদার (৫৫), সুষ্ময় হালদার (১৯) ও জালিস মাহমুদ (২৪)।

ঘটনার পরপরই নেছারাবাদ থানা পুলিশ চারজনকে গ্রেফতার করে এবং বাকী চারজনকে মঙ্গলবার রাতে র‌্যাব-৮ এর একটি দল বাগেরহাটের মোল্লারহাট এলাকা থেকে চেয়ারম্যান মিঠুন হালদার তার ছোট ভাই সুষময় হালদার, বাকিবিল্লাহ ও জালিস মাহমুদকে আটক করে। র‌্যাব আটককৃতদের বুধবার বিকেলে নেছারাবাদ থানায় হস্তান্তর করে ।

বুধবার সকালে পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ শরিফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি কুড়িয়ানা বাজার সংলগ্ন কেন্দ্রীয় দূর্গা মন্দিরের সামনে উপস্থিত এলাকাবাসীকে এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার পূর্বক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে বক্তব্য দেন। একই দিন দুপুরে পুলিশ সুপার মোহাম্মদ শরিফুল ইসলাম (পিপিএম) নেছারাবাদ থানা প্রাঙ্গণে সাংবাদকিদের উদ্দেশ্যে প্রেস ব্রিফিং করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তন দেন।

প্রসংগত গত মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার আটঘর-কুড়িয়ানা ইউনিয়নের ৪২ নম্বর কুড়িয়ানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মিঠুন হালদারের আগে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখর সিকদারকে অতিথি করা নিয়ে দুই চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে সাবেক চেয়ারম্যান শেখর সিকদারসহ আরও চারজন আহত হন। স্থানীয়রা আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শেখর কুমার সিকদারকে মৃত ঘোষণা করেন।

বুধবার সকালে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিহত শেখর কুমার সিকদারের লাশ ময়নাতদন্ত শেষে কুড়িয়ানার ব্রাক্ষ্মণকাঠির নিজবাড়িতে শেষকৃত্য সম্পন্ন হয়।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:০৭ ● ২৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ