বামনায় বিষখালী নদীর ভাঙ্গন রোধে এলাকাবাসির মানববন্ধন

প্রথম পাতা » বরগুনা » বামনায় বিষখালী নদীর ভাঙ্গন রোধে এলাকাবাসির মানববন্ধন
বুধবার ● ১৪ জুন ২০২৩


বামনায় বিষখালী নদীর ভাঙ্গন রোধে এলাকাবাসির মানববন্ধন

বামনা (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বামনা উপজেলার রামনা লঞ্চঘাট থেকে দক্ষিণ রামনা খেয়াঘাট পর্যন্ত বিষখালী নদীর ভাঙ্গন থেকে বাঁচার জন্য ভাঙ্গন কবলিত এলাকায় আজ বুধবার গতকাল বুধবার বামনা সচেতন নাগরিক সমাজের উদ্যোগে ঘন্টা ব্যাপী মানববন্ধন করেছে এলাকাবাসী। মানববন্ধনে বক্তব্য রাখেন রামনা ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম জমাদ্দার, প্যানেল চেয়ারম্যান মোঃ বাকা বিল্লাহ ফরাজিসহ ইউপি সদস্য, সদস্যা এবং স্থানীয় গণ‍্যমান‍্য ব্যক্তিবর্গ।
বক্তারা জানান রামনা লঞ্চঘাট থেকে দক্ষিণ রামনা খেয়াঘাট পর্যন্ত বিষখালী নদীর ভাঙ্গনে দক্ষিণ রামনা গ্রামটি নদী গর্ভে বিলীন হয়ে গিয়েছে।
একমাত্র বামনা সদর থেকে বরগুনা জেলা সদরের যাতায়াতের এই পথের রাস্তাটি বহুবার নদীগর্ভে বিলীন হয়ে গিয়েছে এবং প্রতি বছরই নতুন পথ নির্মাণ করতে হয়েছে। এহোনো অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য রামনা লঞ্চঘাট থেকে দক্ষিণ রামনা খেয়াঘাট পর্যন্ত বিষখালী নদীর ভাঙ্গন রোধকল্পে সরকারের সুদৃষ্টি কামনা করছি।
এলাকার গরিব-দুঃখী মেহনতি মানুষের একটাই দাবি ভাঙ্গন রোধ থেকে আমরা বাঁচতে চাই।
উল্লেখ্য প্রতিবছরই এই গ্রামের দক্ষিণ রামনা নামক স্থানে সকল ধরনের দুর্যোগের সময় বেরিবাধ ভেঙে বামনা উপজেলার সমগ্র এলাকাটি পানিবন্দী হয়ে যায়। তাই ভাঙ্গন রোধকরা অতীব জরুরী।


এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৬:৫৭ ● ১১০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ