পিরোজপুরে ১২০টাকায় পুলিশে চাকুরি পেল ৪২যুবক

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে ১২০টাকায় পুলিশে চাকুরি পেল ৪২যুবক
রবিবার ● ২৬ ফেব্রুয়ারী ২০২৩


পিরোজপুরে ১২০টাকায় পুলিশে চাকুরি পেল ৪২যুবক

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পাঁচ দিনে ১০ ধাপ পেরিয়ে সোনার হরিণ খ্যাত পুলিশে চাকুরি পেয়েছে ৪২ জন। পিরোজপুরের ৭টি উপজেলা থেকে কনস্টেবল পদে ৪২ জনকে নির্বাচিত করা হয়েছে। বৃহস্পতিবার তাদের মৌখিক ও মনস্তাত্তিক পরীক্ষা গ্রহন শেষে চূড়ান্তভাবে বাছাই করা হয়। এর মধ্যে একই পরিবারের জমজ দুই ভাইও রয়েছে। আর পুলিশ হেডকোয়ার্টাস এর নির্দেশনা মেনে শতভাগ স্বচ্ছতার সাথে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন নিয়োগ বোর্ডের সভাপতি।
বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিুক্রট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পাওয়ার লক্ষে ১হাজার ৪৭০ জন প্রার্থী অনলাইনে আবেদন করেন। এর পর গত ৫ ফেব্রুয়ারি শারীরিক পরীক্ষা ও কাগজপত্র বাছাই হয়। পরের দিন দৌড়, পুশআপ, লংজাম্প ও হাইজাম্প এর মাধ্যমে ফিজিক্যাল ইনডোরেন্স টেস্ট সম্পন্ন নয়। পরবর্তীতে ৭ ফেব্রুয়ারি পুুরুষদের ১ হাজার ৬০০ মিটার এবং নারীদের ১ হাজার মিটার দৌড়, ড্রাগিং ও রোপ ক্লাইমিং এর তিনটি ধাপ শেষে ৩৫৭ জন লিখিত পরীক্ষায় অংশ নেয় যার প্রশ্নপত্র পুলিশ হেডকোয়ার্টার্স থেকে সরবরাহ করা হয়। এরপর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৯৪ জনের মধ্য থেকে মনত্বাত্তিক ও মৌখিক পরীক্ষা গ্রহন শেষে ৪২ জনকে টিআরসি হিসেবে নিয়োগ দেওয়া হয়।
পুলিশে কনস্টেবল পদে নিয়োগের এ প্রক্রিয়ায় যোগ্যরাই সুযোগ পেয়েছে বলে মতামত চাকুরীপ্রাপ্তদের যাদের মধ্যে অনেকেই রয়েছে অত্যন্ত দরিদ্র পরিবারের সদস্য। এছাড়া একই পরিবার থেকে দুই জমজ ভাইও নিয়োগ পেয়েছে পিরোজপুর থেকে।
স্বচ্ছভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় এ সুযোগ পেয়েছে বলে অভিমত পুলিশে চাকুরীপ্রাপ্ত সদস্য এবং তাদের অভিভাবকদের। ছেলে চাকুরী পাওয়ার পর অনেকেই আবেগ আপ্লুতও হয়ে পড়েন।
টিআরসি নিয়োগ বোর্ডের সভাপতি  ও পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান বলেন, একজন পুলিশ সদস্যের নিয়োগ পেতে সরকারিভাবে ১২০ টাকা খরচ করতে হয়েছে। প্রাথমিকভাবে নিয়োগপ্রাপ্তদের শিক্ষা সনদ ও অন্যান্য কাগজপত্র যাচাই, পুলিশ ভেরিফিকেশন, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চূড়ান্ত মেডিকেল সম্পন্ন হওয়ার পর পুলিশ ট্রেনিং সেন্টার তাদেরকে চূড়ান্তভাবে বাছাই করবে।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৪৯:৫৫ ● ৯০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ