চরফ্যাশনে ইউপি নির্বাচনে চলছে শেষ সময়ের প্রচারণা

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে ইউপি নির্বাচনে চলছে শেষ সময়ের প্রচারণা
শনিবার ● ২৬ নভেম্বর ২০২২


চরফ্যাশনে ইউপি নির্বাচনে চলছে শেষ সময়ের প্রচারণা

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

আর মাত্র এক দিন বাকী। জোড়েশোরে চলছে প্রচারণা। শনিবার (২৬ নভেম্বর) রাত ১২টায় নির্বাচনী প্রচারকার্যক্রম শেষ হবে। রিটানিং অফিসার জানান ১৮টি কেন্দ্রেই রয়েছে ঝুকিতে।
জানাযায়, নির্বাচন প্রতীক বরাদ্দের পর থেকে চরফ্যাশন উপজেলার ইউপি নির্বাচনী প্রচারণায় পাড়ামহল্লা ও হাটবাজারসহ উঠান বৈঠকে চেয়ারম্যান এবং ইউপি সদস্য প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ভোট চেয়ে বেড়াচ্ছেন। সকাল সন্ধ্যা কুয়াশা-মাখাশীতকে উপেক্ষা করে জনগনের কাছে দোয়া ও সমর্থনে ভোটের গন্তব্যে ছুটছেন প্রার্থীরা ও কর্মী সমর্থকরা। আসলামপুর ও ওমরপুর ইউপি নির্বাচনকে কেন্দ্র করে শেষ পর্যায়ে জমজমাট হয়ে উঠেছে নির্বাচনী প্রচারণা।
আসলামপুর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত নৌকার প্রার্থী নুরেআলম মাস্টার ও স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম মিলিটারি এবং ওমরপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রিয়াজুল ইসলাম রিজনসহ স্বতন্ত্র প্রার্থী একে এম সিরাজুল ইসলাম ভোটারদের কাছে ভোট চেয়ে বেড়াচ্ছেন। আঞ্চলিক পর্যায়ে নানান রকমের উন্নয়ন করার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী পোস্টার, লিফলেট ও নৌকা এবং আনারস প্রতীক নিয়ে প্রচার প্রচারণা করছেন এ দুই ইউনিয়নের প্রার্থীরা। প্রতিদিন সন্ধ্যায় বাড়ির উঠোনে বসে উঠান বৈঠক। আসলামপুর ইউনিয়নে নৌকা প্রতীকের পক্ষে উঠান বৈঠকে নৌকার প্রার্থী নুরেআলম মাস্টার ইউনিয়নের প্রান্তিক পর্যায়ের ভোটারদের দ্বাওে দ্বারে সরকারের উন্নয়নসহ সকল ধরনের সেবা পৌছে দেয়ার লক্ষ্যে কাজ করে যাবেন বলে অঙ্গীকার ব্যক্ত করে বলেন, দীর্ঘ এক যুগধরে এই ইউনিয়নে নির্বাচন বন্ধ ছিলো। দীর্ঘদিনের এ মামলার রায় পরবর্তী এই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। যার ফলে আসলামপুর ইউনিয়নের সন্তান হিসেবে তিনি এই অঞ্চলের অবহেলিত মানুষের দোরগোড়ায় বাংলাদেশ সরকারের উন্নয়ন মূলক সেবা পৌছে দিবেন বলে ভোটারদের কাছে দোয়া ও সমর্থনসহ নৌকা প্রতীকে ভোট চান। ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি এই এলাকার সন্তান।
অন্যদিকে ওমরপুর ইউনিয়নের স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান একে এম সিরাজুল ইসলাম অবিভক্ত আসলামপুরে (বর্তমানে বিভক্ত দুইটি ইউনিয়ন) দীর্ঘ এক যুগের উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন গ্রামীণ জনপদের মাটি ও মানুষের ঘরে ঘরে পৌছে দিতে তিনি স্থানীয় সাংসদের উন্নয়ন সহযোগী হিসেবে দীর্ঘদিন ধরে ভোটারদের পাশে থেকে কাজ করেছেন। যার ফলে বৃহৎ এই ইউনিয়নের রাস্তাঘাট, ব্রীজ, মসজিদ মাদ্রাসাসহ নিরাপদ সুপেয় পানির চাহিদা মেটাতে প্রত্যেক পাড়া-মহল্লাসহ হাট-বাজারের অলিগলিতে গভীর নলকূপ স্থাপন এবং নারী পুরুষ ও বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যাক্তা, প্রতিবন্ধী এবং ছিন্নমূল/এতিম শিশুদের ভাতার আওতায় আনার জন্য প্রান্তিক মানুষের পাশে থেকে কাজ করেছেন বলে দাবি করেন।
ওমরপুর ইউনিয়নে নৌকার প্রার্থী রিয়াজুল ইসলাম রিজন ও আসলামপুরের স্বতন্ত্র প্রার্থী কর্পোরাল অবঃ আবুল কাশেম মিলিটারি আনারস প্রতীকে ভোটের মাঠে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন।

ভোটাররা যেন নিরাপদে ভোট দিতে পারেন এজন্য নিরাপদ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে একটি উৎসব মুখোর ভোটের পরিবেশ আশাবাদ ব্যক্ত করেছেন প্রার্থীরা। এছাড়াও ভোটাররা যেন ইভিএম পদ্ধতিতে ভোট দিতে পারেন সে লক্ষ্যে ভোট গ্রহণে কর্মরত ব্যক্তিদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।
রিটানিং অফিসার রফিকুল ইসলাম বলেন, আমাদের নির্বাচনী সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আসলামপুর চেয়ারম্যান পদে ৩জন, ওমরপুর ৫জন, ইউপি সদস্য সাধারন আসলামপুর ৪৪জন, ওমরপুর ৩৭জন, সংরক্ষিত উভয় ইউনিয়নে ১২জন করে মোট ২৪জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, র‌্যাব, বিজিপি, কোষ্টগার্ড পুলিশ ও আনসার সদস্যগন দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছেন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:০০:২৩ ● ৪৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ