পিরোজপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন
শুক্রবার ● ২২ অক্টোবর ২০২১


পিরোজপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে পিরোজপুরে পুলিশের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (২২ অক্টোবর) সকাল ১০টায়   শহরের নতুন বাস টার্মিনাল থেকে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নেতৃত্বে বের হওয়া র‌্যালীটি জেলা শহরের  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে সদর উপজেলা পরিষদের   অডিটরিয়ামে আলোচনা   সভা অনুষ্ঠিত হয়।
পিরোজপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমানের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. আজাদের পরিচালনায় অনুষ্ঠিত ওই আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন, সড়ক বিভাগের নির্বাহী পরিচালক তুহিন আল মামুন, বিআরটিএ এর ইন্সেপেক্টর আব্দুল মতিন, জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক বাবুল হালদার প্রমুখ।
এসময় বক্তারা বলেন, সড়ক দূর্ঘটনায় প্রতি বছর হাজার হাজার মানুষের মৃত্যু হয়। কেননা, আমাদের অধিকাংশ বাজার ও দোকান রাস্তার পাশে । বাজারের মধ্য দিয়ে রাস্তা চলে গেছে।  মানুষের  অনেক অসচেতনতার  ফলে প্রতিদিনই ঘটছে দূর্ঘটনা।  একটি দূর্ঘটনা শুধু একজনেরই প্রান নেয় না, পথে বসিয়ে দেয় একটি
পরিবারকে। জীবন চলে গেলে আর তা ফিওে পাওয়া যায় না।  তাই আমাদের সচেতন হতে হবে, সড়কে প্রতিযোগীতা নয়। নিরাপদ সড়ক ও  নিরাপদ যাত্রা এবং অধিক সচেতনতা নিয়েই আমাদের চলাচল করতে হবে।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৯:৫৫ ● ৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ