নাটোরে ব্যতিক্রম পথ বইমেলা

প্রথম পাতা » রাজশাহী » নাটোরে ব্যতিক্রম পথ বইমেলা
বৃহস্পতিবার ● ২১ ফেব্রুয়ারী ২০১৯


বইমেলায় পাঠক, লেখকদের মিলন মেলা
সাগরকন্যা নাটোর প্রতিনিধি ॥
‘লেখক পাঠক বই, একত্রিত হই’ এই শ্লোগান নিয়ে নাটোরে অনুষ্ঠিত হচ্ছে দিন ব্যপী ব্যতিক্রম এক পথ বইমেলা। স্থানীয় দৈনিক পত্রিকা প্রান্তজনের আয়োজনে নাটোর জেলা প্রেসকাবের সামনে এই পথ বইমেলার উদ্বোধন করেন সাবেক জেলা শিা অফিসার বেগম হামিদা বানু। নাটোরের লেখক, ছড়াকার, সাহিত্যিক এবং কবিদের বই নিয়ে দিনব্যাপী এই পথ বইমেলা পাঠক, লেখকদের মিলন মেলায় পরিণত হয়েছে। অনেকে লেখকের অটোগ্রাফযুক্ত বই কিনতে পেরে সন্তোষ প্রকাশ করেন। প্রথমবারের মতো আয়োজনে পথ বই মেলাটি প্রয়াত লেখক হানিফ আলী শেখ, রশিদউজ্জামান সাদী এবং দেবরাজ সাহার স্মরণে উৎসর্গ করা হয়েছে।

সকাল ৯টা থেকে শুরু হয়ে বই মেলা চলবে রাত ৯টা পর্যন্ত। পথ বই মেলায়, কবি কামাল খাঁ, রফিকুল কাদির, লেখক ও ছড়াকার এম আসলাম লিটন, কবি আসাদজ্জামান, গনেশ পাল, ড. হাসান রাজা, শংকর পাল ও পলাশ সাহা উপস্থিত রয়েছেন। বই মেলায়, প্রয়াত শফিউদ্দিন সরদার, কথা সাহিত্যিক ডা. জাকির তালুকদার, বদরে মুনির, ইফতেখার মাহমুদ, রহমান হেনরিসহ উল্লেযোগ্য লেখকের বই স্থান পেয়েছে।

কবি রফিকুল কাদির বলেন, এই ধরনের আয়োজন লেখকদের এক ধরনের সম্মান বাড়িয়ে দেয়। যারা পাঠক তারা লেখকদের সান্নিধ্য পেয়ে বই ক্রয় করেন। পাঠক-লেখকদের এক মিলন মেলায় পরিণত হয়। আমরা চাইবো আগামী দিনে এই ধরনের আয়োজন অব্যাহত থাকুক। এতে বক্তব্য রাখেন, কবি দেবরাজ সাহার মা শিবানী সাহা, সচেতন নাগরিক কমিটির সভাপতি সাংবাদিক রনেন রায়, লেখক ও গবেষক খালিদ বিন জালাল বাচ্চু, শিাবিদ মুজিবুল হক নবী, লেখক ও ছড়াকার এম আসলাম লিটন, আবৃত্তি শিল্পী রফিকুল ইসলাম নান্টু সহ সুধিজনরা।

পথ বইমেলার আয়োজক দৈনিক প্রান্তজনের সম্পাদক মোহাম্মাদ সাজেদুর রহমান সেলিম বলেন, স্থানীয় লেখকদের বই পাঠকদের কাছে পৌছে দেওয়ার জন্য আমাদের এই ব্যতিক্রম আয়োজন। বই জ্ঞানের প্রতীক হওয়ায় সকলের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে এই ধরনের আয়োজন। আগামী দিনে ব্যতিক্রম এই আয়োজন অব্যাহত রাখা হবে।

এলআরবি/কেএস

বাংলাদেশ সময়: ১৪:৫৯:৫৪ ● ৫৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ