কলাপাড়ায় সূর্যবানুরা স্বপ্নের ঠিকানা পেল ‘পাকা ঘর’

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় সূর্যবানুরা স্বপ্নের ঠিকানা পেল ‘পাকা ঘর’
রবিবার ● ২০ জুন ২০২১


কলাপাড়ায় সূর্যবানুরা স্বপ্নের ঠিকানা পেল ‘পাকা ঘর’

কলাপাড়া(পটুয়াখালী)সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়ায় স্বামী পরিত্যাক্তা সূর্যবানু। বয়স পঞ্চাশ ছুঁই ছুঁই। অনেক আগেই তার স্বামী মারা গেছে। তার বাড়ি উপজেলার লালুয়া ইউনিয়নের কলাউপাড়া গ্রামে। নেই মাথা গোজার ঠাঁই। অন্যের বাড়ি ঝি’র কাজ করেই চলত তার সংসার। দুই ছেলেকে নিয়ে থাকতে হত একটি ঝুপড়ি ঘরে। সে কখনোই ভাবেনি পাকা ঘরে মাথা গোজার ঠাঁই হবে। প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘরের দলিল ও চাবি হাতে পেয়ে সূর্যবানু খুব খুশি। এখন তার পাকা ঘরে মাথা গোজার ঠাঁই হয়েছে। সূর্যবানুর মতো ১১০ গৃহহীন অসহায় পরিবার পেল স্বপ্নের ঠিকানা ‘প্রধানমন্ত্রীর উপহার পাকাঘর। রবিবার (২০ জুন) বেলা ১১ দশটায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১১০ সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রীর উপহার জমির দলিল এবং ঘরের চাবি তুলে দেয়া হয়।
এ সময় পটুয়াখালী অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জি এম সরফরাজ আহমেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনা ইসলাম সীমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক, সহকারী কমিশনার ভূমি জগৎবন্ধু মন্ডল, বাংলাদেশ বৈদ্য কৃষ্টি প্রচার সংঘ সভাপতি ও কৃষক লীগের কেন্দ্রীয় সহ ধর্ম বিষয়ক সম্পাদক নিউ নিউ খেইনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ, উপকারভোগী গৃহহীন এবং ভুমিহীন পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে রবিবার সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে গৃহহীনদের দেয়া দ্বিতীয় পর্যায়ের নতুন ঘরের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।
উল্লেখ্য দুই শতক জমি সহ সেমিপাকা ঘরের সাথে মসজিদ, কবরস্থান, স্কুল, ওয়ারিং সহ বিদ্যুৎ সংযোগ, গভীর নলকূপ,পুকুর,টয়লেট,খেলার মাঠ এবং উপকারভোগীদের ৩২ টি প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করার ব্যাবস্থা রয়েছে।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৮:১১ ● ১৪০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ