চট্টগ্রামে গভীর রাতে বস্তিতে আগুন, ৮ জন জীবন্ত দগ্ধ

প্রথম পাতা » চট্টগ্রাম » চট্টগ্রামে গভীর রাতে বস্তিতে আগুন, ৮ জন জীবন্ত দগ্ধ
রবিবার ● ১৭ ফেব্রুয়ারী ২০১৯


বস্তিতে আগুন, ৮ জন জীবন্ত দগ্ধ
চট্টগ্রাম সাগরকন্যা প্রতিনিধি ॥
চট্টগ্রামের চাক্তাই এলাকায় একটি বস্তিতে অগ্নি লেগে আট জন জীবন্ত দগ্ধ হয়েছে। গত শনিবার গভীর রাতে এই অগ্নিকান্ডে চাক্তাই এলাকার ভেড়া মার্কেট সংলগ্ন বস্তির প্রায় ২০০ ঘর পুড়ে গেছে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক ইলয়াস হোসেন। চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, অগ্নি লাগার সংবাদ পেয়ে অগ্নি নির্বাপক বাহিনীর কর্মীরা রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছে পেশা শুরু করে।

ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের ১০টি গাড়ি ভোর সোয়া ৪টার দিকে অগ্নি নেভাতে সম হয়। প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, তিন পরিবারের আটজনের লাশ ফায়ার সার্ভিস কর্মীরা ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করেছেন। তাদের মধ্যে সাতজনের নাম জানা গেছে। এরা হলেন- রহিমা আক্তার (৫৫), তার দুই মেয়ে নাজমা (১৬) ও নাসরিন (৫) এবং ছেলে জাকির (১০); আয়শা আক্তার (৩৭) ও তার ভাগ্নে সোহাগ (১৯); হাসিনা এবং অপ্রকাশিত পরিচয় এক ব্যক্তি। নিহতদের প্রত্যেকের দাফনের জন্য জেলা প্রশাসনের প থেকে প্রাথমিকভাবে ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হচ্ছে। এ অগ্নিকান্ডের উদ্দেশ্য খতিয়ে দেখতে বাড়তি জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত পরিষদ সাধন হয়েছে বলে জেলা প্রশাসক জানান।

বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী জানান, কর্ণফুলী রাজাখালী খালের পাশের ভেড়া মার্কেট সংলগ্ন ওই নিজস্ব জমি অবৈধভাবে দখল করে ওই বস্তি গড়ে তোলা হয়েছিল। হাসিনা বেগম নামে যার তি হয়েছে এমন এক নারী জানান, স্থানীয় সাত্তার, ফরিদ, হেলালসহ পাঁচজন ওই বস্তির ঘরগুলো থেকে ভাড়া তুলতেন। বস্তির বিভিন্ন ভাগ সাত্তার কলোনি, ফরিদ কলোনি-এরকম নামে পরিচিত ছিল।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৩:১১:২৩ ● ১১৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ