মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন সবিতা দাস

প্রথম পাতা » পিরোজপুর » মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন সবিতা দাস
শনিবার ● ২০ মার্চ ২০২১


মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন সবিতা দাস

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

সফল শিক্ষিকা ও শিক্ষা বিস্তারে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি অ্যাওয়ার্ড-২০২১’ পেলেন কাউখালী আদর্শ  নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সবিতা রানী দাস ।
এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশন উদ্যোগে বিশ্বনারী দিবস উপলক্ষে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় মাদার অফ হিউম্যানিটি মাননীয় প্রধানমন্ত্রী  দেশরতœ শেখ হাসিনার সফলতা ও মহীয়সী নারী মাদার  তেরেসার জীবনাদর্শ শীর্ষক আলোচনাসভা ও গুনীজন সংবর্ধনা উপলক্ষে শিক্ষক সবিতা রানী দাসকে সফল শিক্ষিকা ও শিক্ষা বিস্তারে বিশেষ অবদান রাখার জন্য  স্বীকৃতিস্বরূপ ‘মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি অ্যাওয়ার্ড-২০২১’ দেয়া হয়েছে।
সম্প্রতি রাজধানীর শিল্পকলা একাডেমী সংলগ্ন  কেন্দ্রীয় কচিকাঁচার  মেলা প্রাঙ্গনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই পুরস্কার প্রদান করেন। সাবেক তথ্য সচিব বিটিআরসির চেয়ারম্যান  সৈয়দ মার্গুব মোর্শেদের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
সেখানে সফল শিক্ষিকা ও শিক্ষা বিস্তারে বিশেষ অবদান রাখার জন্য মাদার  তেরেসা শাইনিং পার্সোনালিটি অ্যাওয়ার্ড-২০২১ গ্রহণকরেন কাউখালী আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সবিতা রানী দাস । উল্লেখ্য তিনি ২০১৯ সালের ২৭ ডিসেম্বর শিক্ষাক্ষেত্রে অবদান রাখার জন্য শেরেবাংলা এ কে ফজলুল হক স্বর্ণপদক-২০১৯ লাভকরেছেন।
সবিতা রানী দাস জন্ম গ্রহন করেন কাউখালীর কচুয়াকাঠি গ্রামে ১৯৫৬ সালে। তিনি কাউখালী আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের এর প্রতিষ্ঠা লগ্ন থেকে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত থেকে ২০১০ সালে প্রধান শিক্ষকের দায়িত্ব প্রহণ করেন। এরপর একটানা সাত বছর প্রধান শিক্ষকের দায়িত্ব পালন শেষে ২০১৭ সালে অবসর গ্রহণ করেন।
তিনি ব্যাক্তিগত জীবনে ১৯৯৩ সালে সড়ক দুর্ঘটনায় স্বামীকে হারিয়ে নানা প্রতিকূলতার সাথে লড়াই করে এম.এ, বি. এড ডিগ্রী অর্জন করেছেন এবং একমাত্র সস্তানকে সুশিক্ষিত করে প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত করেছেন।
ব্যাক্তিগত জীবনের এই অর্জনে সর্বদা পাশে থেকে অনুপ্রেরনা দিয়েছে তার  ভাই অবসরপ্রাপ্ত সিনিয়র সহকারী সচিব রণজিৎ কুমার দাস ও ভাইয়ের বউ অবসরপ্রাপ্ত  প্রধান শিক্ষক অজিতা রানী সমদ্দার ।  এছাড়াও সবিতা রানী দাস কাউখালী উদীচি শিল্প গোষ্ঠী , মহিলা পরিষদ ও কবিতা পরিষদ এর সাথে সংযুক্ত রয়েছেন। অবসর সময়ে তিনি বই পড়তে ও কবিতা রচনা করতে ভালোবাসেন।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৬:০১ ● ৪৫৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ