রাঙ্গাবালীর পাঁচ গ্রামসহ নিম্নাঞ্চল প্লাবিত

প্রথম পাতা » পটুয়াখালী » রাঙ্গাবালীর পাঁচ গ্রামসহ নিম্নাঞ্চল প্লাবিত
বুধবার ● ১৯ আগস্ট ২০২০


রাঙ্গাবালীর পাঁচ গ্রামসহ নি¤œাঞ্চল প্লাবিত

রাঙ্গাবালী (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥


আমবস্যার জোয়ারের তোড়ে ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ৫টি গ্রামসহ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বুধবার চার ঘন্টার জোয়ারে ওইসব গ্রামের মৎস্য ঘের ও পুকুর পানিতে তলিয়ে গেছে।
জানা গেছে, আমবস্যার প্রভাবে সকাল ৮ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত জোয়ারের পানি ২-৩ ফুট বৃদ্ধি পায়। এতে উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়নের গরুভাঙা, বিবির হাওলা, গোলবুনিয়া, মধ্য চালিতাবুনিয়া ও চরমোন্তাজ ইউনিয়নের চরআন্ডা গ্রামের ভাঙা বেড়িবাঁধ দিয়ে লোকালয়ে পানি ঢুকে পড়ে। চালিতাবুনিয়া ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম বলেন, আম্পানের চাইতে এই জোয়ারে পানি বেশি হয়েছে। দীর্ঘদিন ধরে চালিতাবুনিয়ার কয়েকটি গ্রামের বেড়িবাঁধ ভাঙা। অথচ কর্তৃপক্ষ ব্যবস্থা নিচ্ছে না। যার কারণে জোয়ারের পানি বাড়লেই এই এলাকাগুলো তলিয়ে যায়। ক্ষতির মুখে পড়ে কয়েক শ’ মানুষ।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার গঙ্গিপাড়া, চরযমুনা, উত্তর চরমোন্তাজ ও চরগঙ্গা, কোড়ালিয়াসহ অন্তত ১০টি এলাকায় বেড়িবাঁধের বাহিরের নিম্নাঞ্চলগুলো প্লাবিত হয়েছে। ওইসব এলাকার মৎস্য ঘের ও পুকুর পানিতে তলিয়ে গেছে। মৎস্য চাষীরা বলছেন, স্বাভাবিকের চাইতে জোয়ারের পানি বাড়লেই এ অঞ্চলের মৎস্য চাষীদের লক্ষ লক্ষ টাকার ক্ষতি হয়। কিন্তু মৎস্য চাষীদের জন্য কোন সরকারি সহায়তা জুটে না। গঙ্গিপাড়া গ্রামের ঘের মালিক সুমন প্যাদা বলেন, এই আমবস্যার জোয়ারে প্রায় প্রতিটি ঘেরেই জোয়ারের পানি ঢুকেছে। মৎস্য চাষীদের অনেক ক্ষতি হয়েছে। কোড়ালিয়া গ্রামের তালাশ হাওলাদার বলেন, আম্পানে কোড়ালিয়া লঞ্চঘাট এলাকার রাস্তাটি ভেঙে যাওয়ার জোয়ারের পানি বাড়লে এই এলাকা তলিয়ে যায়। এলাকাবাসীর স্বার্থে দ্রুত রাস্তাটি মেরামত প্রয়োজন।

কেএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৩:৫১ ● ২৬৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ