করোনা রোগীর চিকিৎসা কলাপাড়া হাসপাতালে ভিডিও ডক্টরস কলিং বুথ স্থাপন

প্রথম পাতা » পটুয়াখালী » করোনা রোগীর চিকিৎসা কলাপাড়া হাসপাতালে ভিডিও ডক্টরস কলিং বুথ স্থাপন
রবিবার ● ১৪ জুন ২০২০


কলাপাড়া হাসপাতালে ভিডিও ডক্টরস কলিং বুথ স্থাপন

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

করোনা সংক্রমন রোধে রোগী ও চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষায় পটুয়াখালীর কলাপাড়ায় ৫০ শয্যা হাসপাতালে বসানো হয়েছে ভিডিও ডক্টরস কলিং বুথ।
রবিবার (১৪ জুন ) দুপুরে হাসপাতালে ডাক্তার ও রোগীদের ডিজিটাল স্বাস্থ্য পরীক্ষা ও রোগ নির্ণয় বুথের উদ্বোধন করেন কলাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান ও স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার।
জানা গেছে, সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা নিশ্চিতে ইউকে এইড ও কনসার্ণ ওয়াল্ডওয়াইড এর সহযোগীতায় পার্টনারস ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট’র (পিএইচডি) তত্বাবধানে এ ভিডিও কলিং বুথ স্থাপন হওয়ায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আসা রোগীরা সরাসরি বিশেষজ্ঞ ডাক্তারের সাথে পরামর্শ করতে পারবে। কলাপাড়া হাসপাতালে প্রতিদিন সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত রোগীরা ভিডিও কলিং সেবা পাবেন। এজন্য বুথে একজন সার্বক্ষণিক আইটি এক্সপার্ট নিয়োগ দেয়া হয়েছে।
পিএইচডির হেলথ কো অর্ডিনেটর নুর মোহাম্মদ জানান, ডিজিটাল হেলথ কেয়ার বুথ স্থাপনের মূল লক্ষ্য হলো, কলাপাড়া হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে যেসব রোগীরা চিকিৎসা নিতে আসেন তারা যেন সাধারণ রোগীদের সঙ্গে মিশে না যায় এবং ডাক্তারের সংস্পর্শে না যায় এমনকি সংক্রমন ছড়াতে না পারে এজন্য বুথের মাধ্যমে ডাক্তারদের সঙ্গে কথা বলে রোগীরা প্রয়োজনীয় সেবা গ্রহন করবেন।
কলাপাড়া উপজেলা চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান বলেন, হাসপাতালে অনলাইন চিকিৎসাসেবার যে ব্যবস্থা করা হয়েছে তা করোনা রোগীদের জন্য একটা সুখবর। তারা লাইনে না দাড়িয়ে এ বুথে এসে সরাসরি ডাক্তারদের সাথে কথা বলতে পারবে। কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার বলেন, ডিজিটাল বুথ স্থাপনের ফলে চিকিৎসকরা করোনা রোগীদের সম্পূর্ণ আলাদা করে চিকিৎসা সেবা দিতে পারবেন।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৬:২৩:৫৬ ● ৩৫৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ