ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে গোপালগঞ্জে সর্বত্র শোকের ছায়া

প্রথম পাতা » ঢাকা » ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে গোপালগঞ্জে সর্বত্র শোকের ছায়া
রবিবার ● ১৪ জুন ২০২০


ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ- ফাইল ছবি

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥
ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ’র মৃত্যুতে গোপালগঞ্জের সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। শনিবার রাতে এ খবর গোপালগঞ্জে এসে পৌঁছানোর পর থেকে জেলার রাজনৈতিক মহলসহ সর্বত্র নেমে আসে এ শোকের ছায়া।

রবিবার সকাল থেকেই স্থানীয় নেতৃবৃন্দ, শুভার্থী ও স্বজনরা শহরের কলেজ রোডের তাঁর বাসভবনে এসে খোঁজ খবর নিতে আসেন। কিন্তু বাড়িতে কেউ না থাকায় সেখানে কেউ অবস্থান করেননি।

রবিবার সকাল ৮টায় ধর্ম প্রতিমন্ত্রীর গোপালগঞ্জের বাড়িতে বসবাসকারি তাঁর ঘনিষ্ঠজন দীপক সরকারের সাথে কথা হলে তিনি বলেন, রাতে মৃত্যুর খবর আসার পর থেকেই আমরা নির্বাক হয়ে গেছি। শনিবার সকালে ফোনে মন্ত্রীর সাথে আমার সাথে কথা হয়। তখন তিনি তার শরীরিক অবস্থা একটু খারাপ বলে জানিয়েছিলেন। ওই সময় তিনি আমাকে সবকিছু খেয়াল রাখার কথাও বলেন। এভাবে উনি চলে যাবেন, তা বিশ্বাস করতেও খুবই কষ্ট হচ্ছে। দীপক সরকার আরও বলেন, রাতেই মন্ত্রীর ছোট ভাই শেখ মোহাম্মদ অবু দাউদসহ নিকট আত্মীয়রা ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে গেছেন।

ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সহকারি শেখ নাজমুল হক সৈকত বলেন, সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে ঘন্টাখানেকের মধ্যে শীতাতাপ নিয়ন্ত্রিত একটি এ্যাম্বুলেন্সযোগে ধর্ম প্রতিমন্ত্রীর মরদেহ গোপালগঞ্জের উদ্দেশ্যে নিয়ে আসা হয়। এর আগে সেখানে তার করোনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার ফলাফলে করোনা পজেটিভ ছিল।
গোপালগঞ্জে পৌছে বাদ আসর সদর উপজেলার মধূমতি বিধৌত কেকানীয়া গ্রামে স্বাস্থ্য বিধি মেনে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তার মা-বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়েছে।  মৃত্যুকালে শেখ মোহাম্মদ আব্দুল্লাহ দুই স্ত্রী, ৯ মেয়ে ও এক ছেলে রেখে গেছেন বলে তার পারিবারিক সূত্রে জানা যায়।

ধর্ম প্রতিমন্ত্রীর আস্থাভাজন দীর্ঘদিনের রাজনৈতিক সহচর গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শেখ রুহুল আমিন বলেন, শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ছিলেন আওয়ামীলীগের মাঠের একজন ত্যাগী নেতা ও দুঃসময়ের কান্ডারী। আওয়ামীলীগের দুর্দিনে সকল লোভ, লালসার উর্ধ্বে থেকে তিনি বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে গেছেন। তার মৃত্যু গোপালগঞ্জের রাজনীতের বিশাল শূন্যতা নেমে আসবে।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের বলেন, শেখ মোহাম্মদ আব্দুল্লাহ কে হারিয়ে আমরা হতবিহব্বল হয়ে পড়েছি। তিনি ছিলেন আমাদের নেতা ও অভিবাভক। প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার উন্নয়ন প্রতিনিধি হিসেবে দীর্ঘসময় তার সাথে আমার কাজ করার সুযোগ হয়েছে। সুখে ও দুঃখে সবসময় পাশে পেয়েছি। পেয়েছি সহযোগিতা ও পরামর্শ। আমরা তার আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।
কোটালীপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ তার প্রতিক্রিয়ায় বলেন, রাজনৈতিক কারনে ছোট বেলা থেকে শেখ মোহাম্মদ আব্দুল্লাহ’র সান্নিধ্য পেয়েছি। তিনি ছিলেন দক্ষিণবঙ্গের আওয়ামীলীগের নেতা এবং একজন গুণী মানুষ। কোটালীপাড়ার রাজনীতে তার অবদান আমরা সারাজীবন স্মরণ করব। মহান আল্লাহতায়ালা এ মহান নেতাকে বেহেশতবাসী করবেন- এ দোয়া করি।

এইচবি/এনবি

বাংলাদেশ সময়: ১৮:৩০:৩৪ ● ৩৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ