কলাপাড়ায় দুর্ভোগের সেই রাস্তাটির সংস্কার কাজ শুরু

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় দুর্ভোগের সেই রাস্তাটির সংস্কার কাজ শুরু
বুধবার ● ১০ জুন ২০২০


কলাপাড়ায় দুর্ভোগের সেই রাস্তাটির সংস্কার কাজ শুরু

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ছলিমপুর গ্রামের জনদুর্ভোগ খ্যাত সেই এক কিলোমিটার পাঁকা রাস্তাটির সংস্কারের কাজ বুধবার ( ১০ জুন) সকালে শুরু হয়েছে। বিগত কয়েকদিন ধরে বিভিন্ন মিডিয়ায় রাস্তাটির বেহাল দশা নিয়ে সংবাদ প্রকাশ করলে বিষয়টি প্রশাসনের নজরে আসে। দীর্ঘদিন পরে হলেও রাস্তাটির সংস্কার কাজ শুরু হওয়ায় স্থানীয় প্রশাসনের প্রতি এলাকাবাসী কৃতজ্ঞতা জানিয়েছনে।
সরেজমিনে গিয়ে জানা যায়, বিগত পাঁচ থেকে সাত বৎসর আগেই এই রাস্তাটি সংস্কার করা প্রয়োজন ছিল কিন্তু তদারকির অভাবে রাস্তাটি বেহাল দশায় পরিনত হয়। মিডিয়ায় রাস্তার চিত্র প্রকাশিত হলে বিষয়টি সংশ্লিষ্ট  কতৃপক্ষের নজরে আসে। গেল ৫ জুন রাতে পটুয়াখালী জেলা এল.জি.ই.ডি প্রধান প্রকৌশলী নিজে এসে রাস্তাটি পরিদর্শন করেন।
জানা যায়, এ রাস্তা দিয়ে ইউনিয়নের সলিমপুর, নবীপুর, নিচকাটা, টুঙ্গিবাড়িয়া, ফতেহপুর এই ৫ টি গ্রাম সহ পার্শ্ববর্তী  উপজেলা তালতলির কয়েক হাজার লোক প্রতিদিন এ রাস্তাটি দিয়ে চলাচল করে। এছাড়াও কলাপাড়া উপজেলা শহর ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নীলগঞ্জ ইউনিয়নের খুব নিকটবর্তী হওয়ায় রাস্তাটির অত্যান্ত গুরুত্ব রয়েছে। যা দীর্ঘদিন বেহাল দশায় পরিণত হওয়ায় বিগত কয়েকটি বছর যাবৎ চলাচল অনুপযোগী ও খানাখন্দে পরিণত হয়ে বর্ষার সময় হাঁটু পানি জমে থাকত। পরে জেলা প্রধান প্রকৌশলী মোহাম্মদ  আব্দুস সত্তার সরেজমিনে পরিদর্শনের ৫ দিনের মাথায় সরাসরি তার হস্তক্ষেপের কারণে  ১০ জুন সকালে রাস্তাটি সংস্কার কাজ শুরু হয়েছে। সংস্কারকৃত রাস্তাটির দৈর্ঘ ১ কিঃমিঃ ও প্রস্ত ১০ ফিট। এ কাজের মোট ব্যায় ধরা হয়েছে ৩৬ লক্ষ টাকা।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ মোহর আলী বলেন, নির্ধারিত সময় সীমার মধ্যেই যেন কাজটি ঠিকাদার শেষ করে চলাচল উপযোগী করতে পারে তার সমস্ত ব্যাবস্থা আমাদের দফতর থেকে করা হবে। রাস্তাটির সংস্কার কাজ ভালোভাবে শেষ করার জন্য তিনি এলাকাবাসীর সর্বোচ্চ সহযোগীতা কামনা করেন।


এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৩৫:৫১ ● ২৫৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ