দুমকিতে ২চিকিৎসকসহ ২৫জন কোয়ারেন্টাইনে

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » দুমকিতে ২চিকিৎসকসহ ২৫জন কোয়ারেন্টাইনে
শনিবার ● ১১ এপ্রিল ২০২০


দুমকিতে ২চিকিৎসকসহ ২৫জন কোয়ারেন্টাইনে

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

পটুয়াখালীর দুমকিতে করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্তে মৃত দুলাল চৌকিদারের নমুনা সংগ্রহাকারী চিকিৎসক উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. মীর শহিদুল হাসান শাহীন ও স্বাস্থ্য সহকারী মো: জাহিদুল ইসলামসহ টিমের সদস্য ও রোগীর সংস্পর্শে আসা ২৫জনকে কোরারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া মৃত দুলালের স্ত্রী, সন্তানসহ অন্যান্য মোট ৯জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে উপজেলার দক্ষিন দুমকি গ্রামের সোবাহান চৌকিদারের ছেলে নারায়নগঞ্জ থেকে আসা গার্মেন্সকর্মী দুলাল চৌকিদার (৩২) কোভিড-১৯ আক্রান্তে মারা যায়। শুক্রবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নমুনা সংগ্রহকারী টিম মৃত দুলালের বাড়িতে গিয়ে তার স্ত্রী, সন্তানসহ সংস্পর্শে আসা মোট ৯জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা আইইডিসিআরে পাঠানো হয়েছে।
এর আগে গত মঙ্গলবার বিকেলে কোভিড-১৯ আক্রান্ত রোগী দুলালের নমুনা সংগ্রহকালে সংস্পর্শের কারনে টিএইচএ ডা. মীর শহীদুল হাসান শাহীন ও স্বাস্থ্য সহকারী মো: জাহিদুল ইসলামকে তাদের নিজ নিজ বাসায় কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা ডা. জাহিদুল ইসলাম মোবাইল ফোনে সাগরকন্যাকে বলেন, রোগীর (দুলাল) সিমটম দেখে প্রথমেই তার সন্দেহ হয়েছিল। তাই তাকে স্বাভাবিক জ্বর-কাশির চিকিৎসা দিয়ে বাড়ীতে থাকতে পরামর্শ দেন। পরবর্তিতে বিষয়টি টিএইচএকে অবহিত করার পর ওই দুমকিস্থ গ্রামের বাড়ী থেকে রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠালে পরীক্ষার ফলাফলে পজেটিভ ধরা পড়ে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচএ) ডা. মীর শহীদুল ইসলাম শাহীন কোয়ারেন্টাইনের সত্যতা নিশ্চিত করে বলেন, সিভিল সার্জনের নির্দেশনাক্রমে নিজ বাসায় অবস্থান করছেন।
এদিকে কোভিড-১৯ আক্রান্তে একজনের মৃত্যু হওয়ায় শুক্রবার থেকে দুমকি উপজেলা লকডাউন ঘোষনা করেছে জেলা প্রশাসন। ফলে দুমকি উপজেলা শহরের সাথে সারা দেশের সকল প্রকার সড়ক ও নৌ-যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবে জরুরী ঔষধপত্র ও পণ্যবাহী যানচলাচল এর আওতামুক্ত রাখা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট, ফেরীঘাট ও লঞ্চঘাটে পাহারা ও সড়কে টহল জোড়দার করেছে।

এমআর

বাংলাদেশ সময়: ১৭:০৮:০৩ ● ৩১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ