পদোন্নতি পেয়ে জ্যেষ্ঠ সচিব হলেন আরও ৫ জন

প্রথম পাতা » জাতীয় » পদোন্নতি পেয়ে জ্যেষ্ঠ সচিব হলেন আরও ৫ জন
বুধবার ● ৩০ জানুয়ারী ২০১৯


পদোন্নতি পেয়ে জ্যেষ্ঠ সচিব হলেন আরও ৫ জন

ঢাকা সাগরকন্যা অফিস॥

জনপ্রশাসনের পাঁচজন সচিবকে পদোন্নতি দিয়ে জ্যেষ্ঠ সচিব করেছে সরকার।
জনপ্রশাসন মন্ত্রণালয় বুধবার (৩০ জানুয়ারি) এই পদোন্নতির আদেশ দিয়ে জানিয়েছে, আপাতত আগের দপ্তরেই তারা দায়িত্ব পালন করবেন। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মো. শাহ কামাল, যুব ও ক্রীড়া সচিব মোহাম্মদ আব্দুল্লাহ এবং সমাজকল্যাণ সচিব জুয়েনা আজিজ এই পদোন্নতিতে জ্যেষ্ঠ সচিব হয়েছেন। এই পাঁচ কর্মকর্তাকে নিয়ে বর্তমানে জনপ্রশাসনে জ্যেষ্ঠ সচিবের সংখ্যা দাঁড়ালো ১১ জন।
মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রীর মূখ্য সচিবের পরেই তাদের অবস্থান। ২০১২ সালের ৯ জানুয়ারি সরকার প্রথমবারের মত জ্যেষ্ঠ সচিব পদ চালু করে।
দুই সচিবের দপ্তর বদল: মন্ত্রিপরিষদ বিভাগ (সমন্বয় ও সংস্কার) এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিবদের দপ্তর বদলে দিয়েছে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলমকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে বদলি করা হয়েছে। আর দুর্নীতি দমন কমিশনের সচিব মো. শামসুল আরেফিনকে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) করা হয়েছে। দুদক সচিবের দায়িত্ব পেয়েছেন পরিকল্পনা কমিশনের সদস্য মুহাম্মদ দিলোওয়ার বখত। অন্যদিকে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুল কালাম আজাদকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য করা হয়েছে। পরিকল্পনা কমিশনের সদস্যের পদটি সচিব পদমর্যাদার।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৩৫:৫৪ ● ৫৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ