ইন্দুরকানীতে সাংবাদিককে প্রাণ নাশের হুমকি

প্রথম পাতা » গণমাধ্যম » ইন্দুরকানীতে সাংবাদিককে প্রাণ নাশের হুমকি
বুধবার ● ২৮ এপ্রিল ২০২১


ইন্দুরকানীতে সাংবাদিককে প্রাণ নাশের হুমকি

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের ইন্দুরকানীতে ‘দৈনিক আমাদের সময়’ পত্রিকার সাংবাদিক মো. মারুফুল ইসলামের উপর স্থাণীয় সন্ত্রাসী কর্তৃক হামলা হয়েছে। মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে এ হামলা হয়। এ সময় মারুফুল ইসলামকে পরবর্তীতে হত্যা করা হবে বলেও সন্ত্রাসীরা হুমকী দেয়। এ ঘটনায় মারুফুল ইসলাম থানায় একটি অভিযোগ দায়ের করেন।
থানায় দায়ের হওয়া অভিযোগ সূত্রে জানা গেছে, স্থাণীয় সন্ত্রাসী মো. সাইদুর রহমান সাইদ হাওলাদারের অবৈধ একটি ইটের ভাটা রয়েছে। তার ওই ইটের ভাটার উপর একটি সংবাদ সংগ্রহের  জন্য মারুফুল  ইসলাম সেখানে যান। এই সংবাদ সাইদুর রহমান জানতে পেরে ওই দিন রাত ৮টার দিকে সে সাংবাদিক মারুফুল ইসলামকে ইন্দুরকানী বাজারের শুভ’র হোমিওপ্যাথ দোকানের সামনে দেখতে পান। সেখানে সাংবাদিক মারুফুল ইসলামকে সাইদুর দেখতে পেয়ে প্রথমে হুমকি ও পরে চর থাপ্পর ও কিল-ঘুষি দেয়। এ সময় সাংবাদিক মারুফুলের ডাক চিৎকারে স্থাণীয়রা এগিয়ে গিয়ে তাকে উদ্ধার করেন।
এ ব্যাপারে ইন্দরকানী উপজেলা চেয়ারম্যান এ্যাড এম মতিউর রহমান জানান, অভিযুক্ত সাইদুর রহমান একজন দুর্ধর্ষ ক্যাডার প্রকৃতির লোক। তার বিরুদ্ধে এমন একাধীক অভিযোগ রয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, সাইদুর রহমান গত প্রায় ৩ বছর আগে তার ওই ইট ভাটার শ্রমিক মাসুম (২৫) হত্যা মামলার প্রধান আসামী। এছাড়া তিনি ওই উপজেলা আ’লীগ সভাপতি উপজেলা চেয়ারম্যান  এডভোকেট মতিউর রহমানকে লাঞ্চিত, উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক মনিরুজ্জামান মৃধাকে মারধর, সদর ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক মো. আজিজ হাওলাদারকে মারধর সহ তার বিরুদ্ধে এলাকায় একাধীক সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ রয়েছে।
এ ব্যাপারে জানতে অভিযুক্ত সাইদুর রহমানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, বিষয়টি ভুল বুঝাবুঝি হয়েছে। পরে তা স্থাণীয়ভাবে মিমাংসা করা হয়েছে।  ইন্দুরকানী থানার অফিসার ইন চার্জ মো. হুমায়ুন কবির ওই অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, এ ব্যাপারে আইনী ব্যাবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৯:০১ ● ৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ