খাঁটি মুসলমান হতে ইসলামী আদলে জীবন গড়ার বিকল্প নেই- পীর সাহেব ছারছীনা

প্রথম পাতা » পিরোজপুর » খাঁটি মুসলমান হতে ইসলামী আদলে জীবন গড়ার বিকল্প নেই- পীর সাহেব ছারছীনা
বুধবার ● ১৫ মার্চ ২০২৩


খাঁটি মুসলমান হতে ইসলামী আদলে জীবন গড়ার বিকল্প নেই- পীর সাহেব ছারছীনা

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

ছারছীনা শরীফের পীর শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ বলেছেন, খাঁটি মুসলমান হতে ইসলামী আদলে জীবন গড়ার বিকল্প নাই। ইসলামের সকল হুকুম আহকাম মেনে চলতে হবে। মুসলমান দাবী করবেন আর ইসলামের আদেশ নির্দেশ মাবেন না তা কি করে সম্ভব। কোরান সুন্নহ’র আদলে জীবন গড়তে হবে। ইহকালের শান শওকত নিয়ে পড়ে থাকবেন, নামাজ রোজার ধার ধারবেন না, আর মুসলমান দাবী করবেন তা হতে পারে না। আমরা রাজনীতি করিনা। সরকারের কাজ আমরা সমর্থন করি।
মঙ্গলবার ১৩৩তম বার্ষিক ইছালে সওয়াব মাহফিলের আখেরী মোনাজাত পূর্ব এক বয়ানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের অতিথি জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. সামসুল হক টুকু বলেন, ইসলাম শান্তির ধর্ম। বাংলাদেশে বেশির ভাগ মানুষ মুসলমান। বিভিন্ন সময় ইসলামের নামে জঙ্গি সংগঠন করে মানুষ হত্যা করা হয়েছে। দেশের রাষ্ট্রপতি, একটি জাতির প্রতিষ্ঠাতা, জাতির জনককে তার পরিবারসহ হত্যা করা হয়েছে। তারা ইসলামের নামে মানুষ হত্যা করেছে যা কোন হাদিস কোরানে নেই। তারা বিভিন্ন সময় ইসলামী স্লোগান তুলে মানুষকে বিভ্রান্ত করে। কিন্তু ছারছীনা দরবার সত্যিকারের ইসলাম প্রচারে কাজ করছে যে কারনে আমরা বারবার এ দরবারে আসি।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শম রেজাউল করিম এমপি বলেন, দুনিয়ায় শান্তি স্থাপন করতে ইসলামের বিকল্প নেই। ইসলাম জঙ্গিবাদকে সমর্থন করেনা। বিশেষ করে এ ছারছীনা দরবার জঙ্গিবাদকে সমর্থন করে না। এখানে সঠিক ইসলামী শিক্ষা দেওয়া হয়। বর্তমান সরকারের আমলে ইসলাম বিরোধী কোন আইন প্রনয়ন করা হয়নি ভবিষ্যতেও হবে না ইনশাল্লাহ।
মাহফিলে আরো বক্তব্য রাখেন, দশমিনা ও গলাচিপা আসনের সংসদ সদস্য এস এম শাহাজাদা খান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, সাবেক সংসদ সদস্য ও পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল। এসময় পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, পীর সাহেবের বড় জামাতা মাওলানা নুরুর রহমান বেগ। উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হক, ইএনও মো. মাহাবুব উল্লাহ মজুমদার, পৌরসভার মেয়র মো. গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক এস এম মুইদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:১০:৩৬ ● ৭৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ