কুয়াকাটা সৈকতে বালু কেটে বিশাল গর্ত, অত:পর ভরাট!

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটা সৈকতে বালু কেটে বিশাল গর্ত, অত:পর ভরাট!
মঙ্গলবার ● ৩ জানুয়ারী ২০২৩


কুয়াকাটা সৈকতে বালু কেটে বিশাল গর্ত, অত:পর ভরাট!

কুয়াকাটা(কলাপাড়া) সাগরকন্যা অফিস॥

কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট ঘেষে বেলাভূমি থেকে ড্রেজার মেশিনে বালু কেটে পুকুর সাদৃশ্য গর্ত করার একদিন পর সোমবার রাতে আবার ভরাট করা হয়েছে। প্রকাশ্যে বালু কেটে নেওয়ার ঘটনায় সোশ্যাল মিডিয়ায় তোলপাড় সৃষ্টি হলে পটুয়াখালী জেলা প্রশাসন হস্তক্ষেপ করেন।
সরেজমিনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থল পরিদর্শন করে থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিলে বালু কাটা চক্রের হুশ ফেরে। তারা বাধ্য হয়ে অন্যত্র থেকে ট্রাক ভর্তি করে বালু এনে সোমবার রাতে ওই জায়গা ভরাট করে দেয়। কুয়াকাটা সৈকতের বেলাভূমে অবস্থিত সরদার মার্কেটের উন্নয়নে অবৈধভাবে ওই বালু কাটা হয়েছিল বলে জেলা প্রশাসন নিশ্চিত করেছে। রোববার রাতের অন্ধকারে বালু কেটে গর্ত করার ঘটনায় পর্যটক এবং স্থানীয় মানুষের মধ্যে অসন্তোষ সৃষ্টি হলে অনেকে ফেসবুকে সৈকত খননের ছবি পোস্ট করে প্রতিবাদ জানায়। এরপর বিষয়টি পটুয়াখালী জেলা প্রশাসনের নজরে আসে।
কুয়াকাটার ট্যুর অপারেটর জাকারিয়া জাহিদ জানান, স্থানীয় ড্রেজার ব্যবসায়ী নুর মোহাম্মদ সরদার গেস্টহাউসের ভিটি ভরাট কাজে ওই বালু কেটেছিল। তিনি আরও জানান, নুর মোহাম্মদ ও তার সহযোগীরা এর আগেও আশেপাশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের উন্নয়ন কাজে সৈকতের বালু কেটে সরবরাহ করেছে। এ ব্যাপারে জানতে চাওয়া হলে অভিযুক্তরা গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলতে রাজি হয়নি। কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু বক্কর সিদ্দীক সৈকতে বালু কেটে নেওয়ার সত্যতা স্বীকার করে জানান, জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এনইউবি/এমআর

বাংলাদেশ সময়: ২২:২৮:৩১ ● ২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ