গলাচিপায় ক্যান্সারাক্রান্ত সাথী বেগম বাঁচতে চায়

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় ক্যান্সারাক্রান্ত সাথী বেগম বাঁচতে চায়
বৃহস্পতিবার ● ২৪ নভেম্বর ২০২২


গলাচিপায় ক্যান্সারাক্রান্ত সাথী বেগম বাঁচতে চায়

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় ক্যান্সার আক্রান্ত সাথী বেগম বাঁচার জন্য আকুতি জানিয়েছে। সাথী বেগম ওরফে ফুলবানু (৪৫) হচ্ছেন গলাচিপা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সাগরদী রোডের পিতা হানিফ বেপারী ও মাতা শাহা ভানুর মেয়ে।
সাথী বেগম ওরফে ফুলবানুর স্বামী জাহিদ সিপাই একজন মোটর সাইকেল ড্রাইভার। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) জাহিদ সিপাইয়ের স্ত্রী সাথী বেগমের বাসায় খোঁজ নিয়ে জানা যায় প্রায় আট মাস ধরে বিছানায় শয্যাশায়ী সাথী বেগম। মুখ ও গলার টিউমার থেকে বাসা বেঁধেছে ক্যান্সার। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি। তিন কন্যা, দুই পুত্র সন্তান ও স্বামীকে নিয়ে একটি ছোট্ট বাড়ীতে তার বসবাস। মোটর সাইকেল ড্রাইভার স্বামীর আয়-রোজগার সীমিত। বেশিরভাগ অংশই চলে গেছে চিকিৎসা করাতে। এখন সম্বল বলতে কিছু নাই। চিকিৎসার ব্যয়ভার বহন করতে গিয়ে মোটর সাইকেলটিও বিক্রি করতে হয়েছে। তার মুখে ও গলায় টিউমার ধরা পড়ে। শুরুর দিকে চিকিৎসা করতে না পেরে পরে ঢাকায় তাকে চিকিৎসা করানো হয়। চিকিৎসকরা পরীক্ষা নিরীক্ষা শেষে অপারেশনের পরামর্শ দেন। এর আগে শেষ সম্বল মোটর সাইকেলটি বিক্রি করে অপারেশন করানো হলেও সম্পূর্ণ সুস্থতা ফিরে আসেনি। প্রয়োজন ক্যামো থেরাপী দেয়া। ধার-দেনায় ৫টি ক্যামো দিলেও আর খরচ চালাতে পারছে না স্বামী জাহিদ সিপাই। বর্তমানে ডাক্তার তাকে আবারও রেডিও থেরাপীর পরামর্শ দিয়েছেন। কিন্তু অর্থাভাবে উন্নত চিকিৎসার রেডিও থেরাপী দিতে পারছেন না।
কান্না জড়িত কন্ঠে সাথী বেগম বলেন, আমার স্বামী যথাসাধ্য চেষ্টা কইরা আমাকে এতদুর চিকিৎসা করাইছে। এহন আর পারছে না। তাহলে আমি কী আর বাঁচতে পারব না। আপনারা আমাকে কী একটু সহায়তা করতে পারবেন না। তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মাননীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ দেশের দানশীল ব্যক্তিদের নিকট সহযোগিতার জন্য আকুল আবেদন জানিয়েছেন তার স্বামী জাহিদ সিপাই। তাকে সহযোগিতার জন্য এ নাম্বারে যে কেউ যোগাযোগ করতে পারেন ০১৭৬৮-১৬৪১৪৭।

এসডি/এমআর

 

বাংলাদেশ সময়: ২২:১৩:৪৬ ● ৭৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ