আমেরিকাকে যুদ্ধবাজ বলা আমার বক্তব্য মিথ্যা ও বানোয়াট-পররাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » আমেরিকাকে যুদ্ধবাজ বলা আমার বক্তব্য মিথ্যা ও বানোয়াট-পররাষ্ট্রমন্ত্রী
শনিবার ● ২৯ অক্টোবর ২০২২


আমেরিকাকে যুদ্ধবাজ বলা আমার বক্তব্য মিথ্যা ও বানোয়াট-পররাষ্ট্রমন্ত্রী

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

আমাদের দেশে যারা সাংবাদিকতা করেন তাদের মধ্যেও দূর্বলতা আছে উল্লেখ করে মিডিয়া ও সাংবাদিকদের এক হাত নিয়ে পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, ২৬ তারিখের একটি অনুষ্ঠানে আমি যে বক্তব্য দিয়েছি তা মিডিয়ার হেড লাইনের সাথে কোন সম্পর্ক নেই। হেড লাইনে বলেছে আমেরিকা যুদ্ধবাজ এসব কথা আমার মুখেও আসেনি। কিন্তু ১৭টি মিডিয়া এ ধরনের মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্য দিয়েছে। আমাদের দেশে যারা সাংবাদিকতা করেন তাদের মধ্যে দূর্বলতা আছে এবং তাদের পরিপক্কতা দরকার। আপনারা সেভাবে সজাগ হলে আমি খুশি হবো।
শনিবার (২৯ অক্টোবর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এ্যাসোসিয়েশন অব ফরমার নেতৃবৃন্দদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যে সব সাংবাদিকরা এটা করেছেন তাদের জন্য লজ্জার বিষয়, আপনাদের জন্য দুঃখের বিষয়। আপনাদের সহকর্মীরা এরকম বানোয়াট তথ্য প্রকাশ করেছে। তারা হয়তো বাংলা বোঝেন না, না হয় ইচ্ছা করেই মিথ্যা প্রচারণা করেছে। মিথ্যা প্রচারণার কারনে যেটি অসুবিধা হয়েছে, যুক্তরাষ্ট্র সরকার মনে করবে আমরা তাদের শত্রু। এমন ভাবে প্রচারণা করা হয়েছে যুক্তরাষ্ট্র সরকারকে শত্রু বানানোর প্রচেষ্টা করা হয়েছে। সাংবাদিকদের এখন গবেষণা করা উচিত, কেন এত নি¤œমানের সাংবাদিকতা হলো।
এর আগে টুঙ্গিপাড়ায় এ্যাসোসিয়েশন অব ফরমার নেতৃবৃন্দদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩০:১৬ ● ৮২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ