ছাত‌কে বৃদ্ধা বাবা‌কে আটকে রেখে মাকে মারধর!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাত‌কে বৃদ্ধা বাবা‌কে আটকে রেখে মাকে মারধর!
মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২


ছাত‌কে বৃদ্ধা বাবা‌কে আটকে রেখে মাকে মারধর!

ছাতক (সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতি‌নি‌ধি॥

সুনামগ‌ঞ্জের ছাত‌কে জমি লিখে না দেয়ায় বৃদ্ধা বাবা‌কে ঘর ভিত‌রে গৃহব‌ন্ধি,মা অ‌নেকজান বি‌বি (৮০) কে মাথার চু‌লে ধ‌রে টানা হেছড়া ক‌রে মা‌টি‌তে ফে‌লে মধ‌্যযুগী কায়দায় কিল,ঘু‌ষি,মারধর ক‌রে মারাতœক জখম ও বা‌ড়ি থে‌কে বের ক‌রে দি‌য়ে‌ছে ।

সস্ত্রাসীরা তার বাবাকে গৃহব‌ন্ধি ক‌রে রাখা ও  মা‌কে মারপিট করার অভিযোগের ঘটনায় উপরজলাজু‌ড়েই ব‌্যাপক নিন্দার ঝড় বই‌ছে।
তার বড় ছেলে নুনুহর আলী,তার স্ত্রী রেজনা বেগম,না‌তি সাইদ ও সুনু‌মিয়াকে
আসামী ক‌রে গত ১৫ আগষ্ট বৃদ্ধা মা অ‌নেকজান বি‌বি (৮০) বাদী হয়ে তা‌দের বিরু‌দ্ধে  ছাতক থানায় লি‌খিত অ‌ভি‌যোগ দা‌য়ের ক‌রে‌ছেন। শুধু তাই নয়; মাকে বাড়ি থেকে বেরও করে,তার বাবাকে বসত ঘ‌রে গৃহব‌ন্ধি ক‌রে রাখা হ‌য়ে‌ছে ব‌লে সু‌ত্রে জানা গে‌ছে। বৃদ্ধা মা অ‌নেকজান বি‌বি (৮০)- স্বয়ং মা-ই ছেলের বিরুদ্ধে এ অভিযোগ থানায়  দায়ের ক‌রা হয়।
গত ১৪ আগষ্ট উপজেলার উত্তর খুরমা মৈশাপুর গ্রা‌মে বাবা মায়ের বসত প্রবেশ ক‌রে
মা উপর মধ‌্যযুগী কায়দায় এ হামলা ঘটনা ঘ‌টে।
আহত বৃদ্ধা মা অ‌নেকজান বি‌বি (৮০) ও তার পুত্র ই‌লিয়াস আলী‌কে ছাতক উপজেলা সদর হাসপাতা‌লে ভ‌তি করা হ‌য়ে‌ছে।বৃদ্ধা অ‌নেকজান বি‌বি (৮০) উপজেলার উত্তর খুরমা মৈশাপুর গ্রা‌মে স্বামী হা‌নিফ উল্লাহ স্ত্রী।
জানা যায়,দীঘ ২০বছর আ‌গে তার বড় পুত্র নুনুহর আলী‌র স্বপ‌রিবার‌কে পৃথক ক‌রে দেয়া হয় । তার মা বাবা তার পুত্রকে পৃথক অন‌্য এক‌টি ঘর তৈ‌রি বসবাস ক‌রেন। ক‌য়েক দিন ধ‌রে বাবা মার বসত ঘ‌বে টু‌কে দেশী অস্ত্র দে‌খি‌য়ে জায়গা জ‌মি সম্প‌তি লি‌খে দেয়ার জন‌্য তার বাবা ও মা‌কে একা‌ধিকবার প্রস্তাব দি‌য়েছি‌লো।

তারা তার প্রস্তাব না মানায় গত ১৪ আগষ্ট বিকা‌লে বাবা ও মা‌কে প্রস্তাব দি‌লে ও তার কথাম‌তো বাবা মা তার প্রস্তা‌বে রা‌জি হয়‌নি।
প‌রে  নুনুহর আলী ও তার স্ত্রী পুত্র ও কন‌্যার নেতৃ‌ত্বে তারা উপর ক্ষিপ্ত হ‌য়ে  বৃদ্ধা  মা‌কে জোরপুবক ঘ‌রে টু‌কে মাথার চু‌লে ধ‌রে টানা হেছড়া ক‌রে মা‌টি‌তে ফে‌লে মধ‌্যযুগী কায়দায় কিল,ঘু‌ষি,মারধর,গা‌য়ের কাপড় ছি‌ড়ে  মারাতœক জখম ক‌রে‌ছে বৃদ্ধা‌কে।
এ সময় বৃদ্ধা মায়ের আতৎ চিৎকার শু‌নে তার অপর পুত্র ই‌লিয়াস আলী এ‌দের কবল থে‌কে আপন মা‌কে উদ্ধার কর‌তে গি‌য়ে সে ও হামলার শিকার হ‌য়ে‌ছেন।  ঘটনাস্থল থে‌কে আহত বৃদ্ধা মা‌কে আ‌শে পা‌শে লোকজন উদ্ধার ক‌রে ছাতক উপজেলা সদর স্বাস্থ্য কমপ্লেক্স ভ‌তি করা হ‌য়ে‌ছে।
গত সোমবার রা‌তেই পু‌লিশ ঘটনাস্থ‌লে গি‌য়ে বৃদ্ধা‌ বাবা‌কে গৃহব‌ন্ধি.ঘ‌রের বাই‌রের তালা ভে‌ঙ্গে সন্ত্রাসী ছে‌লের হাত থে‌কে উদ্ধার ক‌রেন।  ও আহত বৃদ্ধা অ‌নেকজান বি‌বি (৮০)কে বা‌ড়ি থে‌কে মার‌পিট ক‌রে বের দেয়ার ঘটনার সত‌্যতা পে‌য়ে অব‌শে‌ষে তা‌র বসত ঘ‌রে টু‌কি‌য়ে দি‌য়ে‌ছে পু‌লিশ। সন্ত্রাসী ছে‌লে‌কে পু‌লিশ গ্রেফতা‌রের প্রচেষ্টা চালি‌য়ে যা‌চ্ছেন ব‌লে পু‌লিশ নি‌শ্চিত ক‌রে‌ছেন।
আহত বৃদ্ধা অ‌নেকজান বি‌বি (৮০) কান্না জ‌ড়িত ক‌ন্ঠে জানান,দীঘ ২০বছর ধ‌রেই তার বড় ছে‌লে স‌ঙ্গে  কোন সম্পক নেই। তার অন‌্যায় কমকান্ড ঘটনাটি আমি স্থানীয় মেম্বার ও চেয়ারম্যান ও এলাকার গন‌্যমান‌্য ব‌্যক্তি‌কে মৌখিকভাবে অবগত করার পর সে আমার ওপর ক্ষিপ্ত হয়ে মারপিট করেছে ও তার বাবা ঘ‌রে ভিত‌রে ব‌ন্ধি ক‌রে বাই‌রের তালাবদ্ধ ক‌রে রাখা হয়।

এব‌্যাপা‌রে বাবা হা‌নিফ উল্লাহ (১০০)এ ঘটনার সত‌্যতা নিশ্চিত ক‌রে ব‌লেন,তার বড় ছে‌লে
তাদের উপর একা‌ধিকবার হামলা ঘটনা ও ঘ‌টি‌য়ে তার বড় ছে‌লে ও তার প‌রিবার। এসব ঘটনার কার‌নে তারা গত ২০০২সা‌লে ১৫‌ সে‌প্টেম্বর আদাল‌তে মাধ‌্যমে নুনুহর আলী‌কে ত‌্যাজপুত্র করে দেয়া হয়। তার না‌মে জ‌মি লি‌খে না দি‌লে আমা‌কে হত‌্যা কর‌বে ব‌লে হুম‌কি দি‌চ্ছে।
বৃদ্ধার মেয়ে আ‌নোয়ারা বেগম এ ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন,বাবা মাকে জমি লিখে দেয়ার জন্য একাধিকবার মারপিট করেছে । বাবা মা অনেক সময় পালিয়ে বাড়ির বাই‌রে থাকতো। গত ১৫ আগষ্ট বাবা ও মাকে মারপিটের কথা শুনে এখা‌নে এসে‌ছি। মা ও তার ভাই‌কে মারধর করেছে। বাবা‌কে ঘ‌রে ভিত‌রে ব‌ন্ধি ক‌রে বাই‌রে তালাবদ্ধ করা রাখা হ‌য়ে‌ছে।  জায়গা জ‌মি লি‌খে না দি‌লে বাবা ও মা‌কে হত‌্যা কর‌বে ব‌লে হুম‌কি দি‌চ্ছে।

এব‌্যাপারে ও‌সি মাহবুবুর রহমান,বৃদ্ধা মাকে মারপিটের অভিযোগ প্রা‌প্তির ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন,ঘটনাস্থ‌লে রা‌তেই পু‌লিশ পা‌ঠি‌য়ে দেয়া হ‌য়ে‌ছে । ত‌বে পুলিশ ঘটনার তদন্ত করবে। অভিযোগের সত্যতা পেলে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২২:২৫:৪৯ ● ৩৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ