জনগণকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছেন, গ্যাস থেকে বঞ্চিত করবেন না: আবুল মকসুদ

প্রথম পাতা » রাজনীতি » জনগণকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছেন, গ্যাস থেকে বঞ্চিত করবেন না: আবুল মকসুদ
শনিবার ● ২ মার্চ ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
দেশের মানুষের ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছেন, কিন্তু এখন গ্যাসের অধিকার থেকে বঞ্চিত না করার সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সাংবাদিক, কলামিস্ট, গবেষক, প্রাবন্ধিক ও লেখক সৈয়দ আবুল মকসুদ। শনিবার জাতীয় প্রেসকাবের সামনে ‘প্রতিবাদী নাগরিক সমাজ’র উদ্যোগে আয়োজিত সমাবেশে তিনি এ আহ্বান জানান।

তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, দেশের মানুষের ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছেন, এখন গ্যাসের অধিকার থেকে বঞ্চিত করতে চান? এটা মানবাধিকার লংঘন। এ মানবাধিকার লংঘন করে জনগণের মনে আঘাত দেবেন না। তিনি বলেন, দেশের প্রতিটি মানুষ যারা রান্না করে খায়, তারা জানে তাদের গ্যাসের কি সংকট। সরকারের উচিত ছিলো এ সংকট দূর করার। কিন্তু সরকার আরও গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা করছে।

আবুল মকসুদ বলেন, দেশের মানুষ যতটুকু গ্যাস ব্যবহার করে তার ডাবল দাম দিয়ে থাকেন। মানুষ গ্যাস দিয়ে রান্না করতে পারে না, কিন্তু দাম ঠিকই দিতে হয়। এ সময় তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, গ্যাসের দাম বাড়ানোর জন্য ১১ মার্চ গণশুনানির আয়োজন করা হয়েছে। গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধ না করলে ১১ মার্চের আগেই বৃহত্তর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে। এ সময় তারা কিছু দাবি তুলে ধরেন।

কয়েকটি দাবি দেওয়া হলো: গণশুনানির নামে গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধ করতে হবে, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সদস্যদের মধ্যে অভিযুক্ত দুর্নীতিবাজ সব সদস্যদের অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, গ্যাস খাতে দুর্নীতি অপচয় বন্ধ করতে হবে। সৈয়দ আবুল মকসুদ’র সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন অর্থনীতিবিদ এম এম আকাশ, রাজেকুজ্জামান রতন, রুহিন হোসেন প্রিন্স, নাগরিক আন্দোলনের নেতা শরিফ উদ্দিন শরীফ, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট হাসান তারিক চৌধুরী প্রমুখ।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:৪৩:৩৮ ● ৫২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ