গৌরনদীতে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার-৪

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার-৪
সোমবার ● ৪ জুলাই ২০২২


গৌরনদীতে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার-৪

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদীতে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সঙ্গে গুলি বিনিময়ের এক পর্যায়ে আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এ সময়  গ্রেফতারকৃত ডাকাতদের কাছ থেকে ১টি ওয়ান শুটারগান, ৫ রাউন্ড কার্তুজ, ২টি বগিদা, ১টি চাইনজ কুড়ালসহ দেশীয় ধারাল অস্ত্র ও ডাকাতি করার সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো-বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বলইকাঠি গ্রামের শামচুল হক হাওলাদারের ছেলে সেলিম হাওলাদার ওরফে কাটারো হাওলাদার (২৭), একই গ্রামের মৃত হাসেম হাওলাদারের ছেলে রফিকুল ইসলাম রানা (৪৫), একই উপজেলার চরামুদ্দি গ্রামের শাহ্জাহান হাওলাদারের ছেলে মো. মিজান হাওলাদার ওরফে নিজাম হাওলাদার (৩৮), বরগুনা জেলার সদর থানার বড়ইতলা গ্রামের জব্বার শিকদারের ছেলে মো. বারেক শিকদার (৩৭)। রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার খাঞ্জাপুর গ্রামে গুলাগুলির পর ধাওয়া করে ওই চার ডাকাতকে গ্রেফতার ও আগ্নেয়াস্ত্রসহ দেশীয় ধারাল দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়,  উপজেলার খাঞ্জাপুর গ্রামের মো. আকবর ফকিরের পান বরজের পাশে বসে রোববার দিবাগত রাত ১২টার দিকে সশস্ত্র ৮/১০ জন ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্চিল। এ সময় স্থাণীয়রা টের পেয়ে থানা পুলিশকে খবর দেয়। গৌরনদী থানার ওসি আফজাল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ রাত সাড়ে ১২টার দিকে ঘটনাস্থলে পৌছলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। ডাকাত ও পুলিশের মধ্যে গুলি বিনিময় হয়। এক পর্যায়ে ডাকাত দল টিকতে না পেরে পিছু হটে ওই পান বরজের মধ্যে ঢুকে পড়ে। তখন পুলিশ ও গ্রামবাসী পান বরজ ঘেরাও করে পান বরজ থেকে আন্তঃজেলা ডাকাত দলেরর সদস্য সেলিম হাওলাদার ওরফে কাটারো হাওলাদার (২৭), রফিকুল ইসলাম রানা (৪৫), মো. মিজান হাওলাদার ওরফে নিজাম হাওলাদার (৩৮), েেমা. বারেক শিকদার (৩৭)কে আটক করেন। এ সময় আটককৃত ডাকাতদের কাছ থেকে ১টি ওয়ান শুটারগান, ৫ রাউন্ড কার্তুজ, ২টি বগিদা, ১টি চাইনজ কুড়ালসহ দেশীয় ধারাল অস্ত্র ও ডাকাতি করার সরঞ্জামাদি উদ্ধার করেছে পুলিশ।
গৌরনদী থানার ওসি আফজাল হোসেন জানান, খবর পেয়ে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌছলে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা ১০ রাউœড পাল্টা গুলি ছুড়ে। এ সময় এলাকাবাসীর সহযোগীতায় আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে ১টি ওয়ান শুটারগান, ৫ রাউন্য কার্তু, দেশীয় ধারাল অস্ত্র ও ডাকাতি করার ষড়ঞ্জামাদি উদ্দার করা হয়। এ ব্যাপারে থানার এসআই মো. শাহ্জাহান বাদি হয়ে সোমবার ভোরে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে পৃথক ২টি মামাল দাােয়র করেন। গ্রেফতারকৃতদের সোমবার দুপুরে বরিশাল আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলে ওসি আফজাল হোসেন জানান।

এআর/এমআর

বাংলাদেশ সময়: ২৩:০৩:৫২ ● ১২৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ