বিএনপি ভোট বর্জনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যার চক্রান্ত করছে: নাসিম

প্রথম পাতা » রাজনীতি » বিএনপি ভোট বর্জনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যার চক্রান্ত করছে: নাসিম
বৃহস্পতিবার ● ২৮ ফেব্রুয়ারী ২০১৯


বিএনপি ভোট বর্জনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যার চক্রান্ত করছে: নাসিম

ঢাকা সাগরকন্যা অফিস॥

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম হওয়ার প্রেক্ষাপটে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি একটি বড় দল, তারা নির্বাচনে না এলে এটা হতেই পারে।
বিএনপিসহ অধিকাংশ দলের বর্জনের মধ্য দিয়ে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন এবং দুই সিটি করপোরেশনে নতুন যুক্ত হওয়া ওয়ার্ডগুলোতে প্রতিনিধি বাছাইয়ে ভোট হয়। নির্বাচনী কর্মকর্তারা সকাল থেকে ভোটের সরঞ্জাম নিয়ে বসলেও মেয়র নির্বাচনের অধিকাংশ কেন্দ্রেই ভোটার উপস্থিতি ছিল হাতে গোনা। এরমধ্যে দুপুরে জাতীয় প্রেস ক্লাবে কৃষক শ্রমিক পার্টির আয়োজনে ‘শেরে বাংলা থেকে বঙ্গবন্ধু ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট’ শিরোনামের এক আলোচনায় বক্তব্যে এ বিষয়ে কথা বলেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সমন্বয়ক নাসিম।
তিনি বলেন, বিএনপি বারবার ভোট বর্জনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করার চক্রান্ত করছে। ভোট বর্জনের মাধ্যমে আপনারা জনগণের কাছ থেকে পালিয়ে বেড়াচ্ছেন। আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য নাসিম বলেন, বিএনপি একটি বড় দল। বড় দল নির্বাচনে অংশগ্রহণ না করলে ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি কম হতেই পারে। তাছাড়া আজকে সিটি করপোরেশনের নির্বাচনের দিন আবহাওয়ার অবস্থাও ভালো ছিল না। সেই জন্য ভোটারের উপস্থিতি কম। আলোচনা সভায় আওয়ামী লীগের জোট শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, আজকে সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, গণতন্ত্র এখন মৃত। আমি বলব, আপনারা যখন ক্ষমতায় ছিলেন তখন দেশের গণতন্ত্র চৌদ্দ হাত মাটির নিচে নিয়ে গিয়েছিলেন। আপনারা নির্বাচন থেকে পালিয়ে যাবেন, ভোট বর্জন করবেন আবার বলবেন গণতন্ত্র মৃত, এটাই আপনাদের কথা। বেটারে, তোরা এখন বইয়া পড়, আমরা দেশটাকে নির্বিঘ্নে উন্নয়নের মাধ্যমে এগিয়ে নিয়ে যাই।
মুহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধ সাংস্কৃতিক সম্পাদক অরুন সরকার রানা, কৃষক শ্রমিক পার্টির মহসচিব ফোরকান আলী হাওলাদার।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৪৬:১৮ ● ৩৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ