আমতলীতে ৪০হতদরিদ্র পরিবার পেল প্রধানমন্ত্রীর ঘর

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে ৪০হতদরিদ্র পরিবার পেল প্রধানমন্ত্রীর ঘর
মঙ্গলবার ● ২৬ এপ্রিল ২০২২


আমতলীতে ৪০হতদরিদ্র পরিবার পেল প্রধানমন্ত্রীর ঘর

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

 

শেখের মাইয়্যা মোরে একটা ঘর দেছে মুই হেই ঘরে মোর কানা ব্যাডারে লইয়্যা থাকতে পারমু। মোর আর রোউদে দ্যাওইতে কষ্ট হরতে অইবে না। মুই প্রধানমন্ত্রীর লইগ্যা দোয়া হরি, আল্লায় যেন হ্যারা অনেক বচ্চর বাঁচাইয়্যা রাহে। মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতদরিদ্রদের জন্য ঈদ উপহার অনুষ্ঠান উদ্বোধন শেষে আমতলী উপজেলার মহিষডাঙ্গা গ্রামের দৃষ্টি প্রতিবন্ধি মোঃ পাশা হাওলাদারের স্ত্রী রোকেয়া কেগম এ কথা বলেছেন।

জানাগেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের গৃহহীন মানুষদের গৃহ পুর্নবাসনের উদ্যোগ নেন। মঙ্গলবার প্রধানমন্ত্রী সারাদেশে গৃহহীন মানুষের জন্য ইদ উপহার হিসেবে ঘর বরাদ্দ দেন। ওই ঘরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার পেল আমতলীর ৪০ গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর উদ্বোধান শেষে ওই ৪০ পরিবারের মাঝে আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মজিবুর রহমান ঘরের চাবি হস্তান্তর করেন। হতদরিদ্র ৪০ পরিবারের মধ্যে আমতলী উপজেলার মহিষডাঙ্গা গ্রামের দৃষ্টি প্রতিবন্ধি মোঃ পাশা হাওলাদার একজন। তিনি গত ১৫ বছর ধরে ভিক্ষা করে দিনাতিপাত করছেন। তার ছিলনা কোন ঘর। একটি ঘুপরি ঘরে ওই দম্পত্তি ঝড় বৃষ্টি উপেক্ষা করে বসবাস করছেন। রোদ ঝড়-বৃষ্টি ছিল তাদের নিত্য সঙ্গি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হত দরিদ্রদের কষ্ট লাঘবে দৃষ্টি প্রতিবন্ধি পাশা হাওলাদারকে একটি ঘর উপহার দিয়েছেন। ওই ঘরের চাবি পেয়ে কান্নাজনিত কন্ঠে তার স্ত্রী রোকেয়া বেগম বলেন, শেখের  মাইয়্যা মোর ব্যাডারে একটা ঘর দেছে, মুই হেই ঘরে মোর কানা ব্যাডারে লইয়্যা থাকতে পারমু। মোর আর রোইদে দ্যাওইতে কষ্ট হরতে অইবে না। মুই প্রধানমন্ত্রীর লইগ্যা দোয়া হরি, আল্লায় যেন হ্যারে অনেক বচ্চর বাচাইয়্যা রাহে।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার একেএম আল্লøাদুল্লাহ বিন রশিদ,সহকারী কমিশনার (ভুমি) মোঃ নাজমুল ইসলাম, ওসি একেএম মিজানুর রহমান, পিআইও মুহাম্মদ জামাল হোসাইন, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান. সমাজসেবা অফিসার মোঃ মঞ্জুরুল হক কাওসার, ইউপি চেয়ারম্যান মোঃ মোতাহার হোসেন মৃধা, আখতারুজ্জামান বাদল খান, মোঃ বোরহান উদ্দিন মাসুম তালুকদার, মোঃ আসাদুজ্জামান মিন্টু মল্লিক, মোঃ রফিকুল ইসলাম রিপন হাওলাদার, অ্যাড, এইচ এম মনিরুল ইসলাম মনি, মোসাঃ শিউলী পারভীন মালা, আমতলী সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোঃ জসিম উদ্দিন সিকদার, সাধারণ সম্পাদক মোঃ জয়নুল আবেদীন ও প্রেসক্লাব সাবেক সভাপতি রেজাউল করিম বাদল প্রমুখ।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার পেল আমতলীর ৪০টি পরিবার। ওই সকল পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

 

 

 

এমএইচকে/এমআর

 

বাংলাদেশ সময়: ২১:১০:১৪ ● ৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ