কলাপাড়ায় ৩৭নারীর মাঝে ছাগল বিতরণ

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় ৩৭নারীর মাঝে ছাগল বিতরণ
মঙ্গলবার ● ৫ এপ্রিল ২০২২


কলাপাড়ায় ৩৭নারীর মাঝে ছাগল বিতরণ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর কলাপাড়ায় বিকল্প জীবিকায়নের লক্ষ্যে ৩৭নারীর মাঝে ছাগল বিতরণ করা হয়েছে। এসময় ৪ নারীকে ৪টি চায়ের দোকান, ৫জনকে মিট কাপড় এবং ১ জনকে হোগলপাতা প্রদান করা হয়।
মঙ্গলবার  (৫ এপ্রিল) সকালে মহিপুরের ওয়ার্ল্ড কনসার্নের সহায়তায় মহিপুরের সাব অফিস চত্ত্বরে এসব ছাগল বিতরণ করা হয়। এসময় বক্তব্য রাখেন, লতাচাপলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা, মহিপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহিদুল ইসলাম সেলিম, মহিপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের ব্যাবস্থাপক সিলভেস্টার মাইকেল মধু, সহ-ব্যাবস্থাপক রাজীব বিশ্বাস, মনিটরিং অফিসার পায়েল চন্দ্র দাশ ও লেন্ডার অফিসার নাসরিন আক্তার।
বক্তারা বলেন, সঠিকভাবে ছাগল পালন এবং পরিচর্যা করতে পারলে অনেক লাভবান হওয়া যায়। এছাড়া নারীরা ছাগল পালন করে অনেকেই স্বাবলম্বী হয়েছেন। এসব নারীরাও খুব শীঘ্রই স্বাবলম্বী হবেন বলে তারা আশা করেন।
ওয়ার্ল্ড কনসার্ন সূত্রে জানা যায়, নারীর প্রতি সহিংসতা রোধে ও লিঙ্গ-ভিত্তিক সহিংসতা প্রতিরোধে বালিয়াতলী, মহিপুর ও লতাচাপলী ইউনিয়নের ভুক্তভোগী ৩৭ জনকে ছাগল, ৪ জনকে চায়ের দোকান, ৫ জনকে মিট কাপড় ও ১ জনকে হোগল পাতা সহায়তা প্রদান করা হয়।

এমবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৬:০৫ ● ২২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ