স্বরূপকাঠিতে টিএলসিসি সুধি সমাবেশ

প্রথম পাতা » পিরোজপুর » স্বরূপকাঠিতে টিএলসিসি সুধি সমাবেশ
রবিবার ● ৮ নভেম্বর ২০২০


স্বরূপকাঠিতে টিএলসিসি সুধি সমাবেশ

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

নেছারাবাদ (স্বরূপকাঠি) পৌরসভার টিএলসিসি ও সুধিসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৭ নভেম্বর) বিকেলে সরকারী স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে ওই সমাবেশে সভাপতিত্বে করেন পৌসভার মেয়র মো. গোলাম কবির।
সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার সচিব মো. জাকির হোসেন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক সমাজ সেবক মো. মহিবুল্লাহ, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মজিবুর রহমান, প্রেসক্লাব সভাপতি মো. নজরুল ইসলাম, পুলিশ অফিসার মো. নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, নারী নেত্রী মীরা চৌধূরী, কাউন্সিলর মো. নুরুল ইসলাম, মোঃ হেদায়েতুল ইসলাম, রতন দত্ত, জাহীদুল ইসলাম বিপ্লব, আওয়ামীলীগ নেতা আব্দুল জব্বার, সামসুল আলম বাবুল, মানিক সরকার প্রমুখ।
বিকেল থেকে রাত ৯ টা পর্যন্ত চলমান প্রায় দেড় সহ¯্রাধিক পৌরবাসীর ওই সমাবেশে পৌরসভার মেয়র মো. গোলাম কবির বিগত পাঁচ বছরে বর্তমান পৌর পরিষদ যে সব কর্মকান্ড করেছে তার বিষদ বর্ননা দেন। তিনি তার বর্ননায় উল্লেখ করেন পৌরসভার বার্ষিক রাজস্ব আয় হয় ১ কোটি ২০ লাখ টাকা কর্মচারী বেতন ও অন্যান্য খরচ হয় ১ কোটি ৪০ লাখ টাকা। গত পাঁচ বছরে বার্ষিক উন্নয়ন খাতে (বিশেষ বরাদ্ধ ও ঘুর্নিঝড় বুলবুলের সময় পাওয়া বরাদ্ধ মিলিয়ে) ৫ কোটি ৯২ লাখ  ৯৭ হাজার টাকার বরাদ্ধের বিপরীতে কাজ করানো হয় ৯ কোটি টাকার এবং বকেয়া পরিশোধ করা হয়েছে ৩ লাখ টাকা। সব মিলিয়ে ১২ লাখ টাকা খরচ হয়েছে। ওই খাতে ৬ লাখ  টাকা বকেয়া রয়েছে।  এছাড়া নগর উন্নয়ন প্রকল্পে এযাবৎ ৮ কোটি টাকা বরাদ্ধ পেয়ে ১৭ কোটি টাকার টেন্ডার করা হয়েছে। যে কাজ বর্তমানে চলমান। প্রশ্নোত্তর পর্বে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মেয়র গোলাম কবির।

এমআরএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৪:১৭ ● ৪৩৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ