বিএনপি নির্বাচনে আসার আগেই হেরে যায়: ওবায়দুল কাদের

প্রথম পাতা » রাজনীতি » বিএনপি নির্বাচনে আসার আগেই হেরে যায়: ওবায়দুল কাদের
শনিবার ● ৯ ফেব্রুয়ারী ২০১৯


বিএনপি নির্বাচনে আসার আগেই হেরে যায়: ওবায়দুল কাদের

ঢাকা সাগরকন্যা অফিস॥

বিএনপি নির্বাচনে আসার আগেই হেরে যায় এবং নির্বাচনের ফল তাদের পক্ষে না গেলেই তা প্রত্যাখ্যান করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
শনিবার (৯ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ধানম-িতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন ওবায়দুল কাদের।
উপজেলা নির্বাচনের প্রথম ধাপের আওয়ামী লীগের ৮৭ জন প্রার্থীর নামের তালিকা ঘোষণা করা হয়েছে এই সংবাদ সম্মেলনে। তবে উপজেলা পরিষদে শুধু চেয়ারম্যান পদপ্রার্থীদের নৌকা প্রতীক বরাদ্দ করা হয়েছে। ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যানদেরকে নৌকা প্রতীক ছাড়াই নির্বাচনে অংশ নিতে হবে। এতে নির্বাচন প্রতিযোগিতামূলক হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছে। এই অবস্থায় সরকারের করণীয় কী? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখনো নালিশ আর নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি। বিষয়টি দুঃখজনক উল্লেখ করে বিএনপিকে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের আরো বলেন, এত বড় পরাজয়ের পর বিএনপি এখনেও নেতিবাচক রাজনীতি আঁকড়ে আছে। তারা এখনেও নালিশ আর অভিযোগের রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি। এমনও দেখা গেছে- ফলাফল তাদের পক্ষে আসবে, এমন নির্বাচনের সময়ও তারা কারচুপির অভিযোগ করেছে। পরে ফলাফল ঘোষণার দেখা গেছে, তাদের প্রার্থী বিজয়ী হয়েছে। এটাই হচ্ছে, বিএনপির পুরো অভ্যাস। এই নালিশ তারা করবেই। নির্বাচনে দগদগে ব্যর্থতার পরও এই দলটি এখনো নেতিবাচক রাজনীতি করছে, যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
বিএনপি নির্বাচনে না এলেও দলটির অনেক নেতা হিসেবে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন বলে খবর পাওয়ার কথা জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, অপজিশন শক্তিশালী হলে গণতন্ত্রের জন্য ভালো। বিএনপি দুর্বল হোক, সেটা আমরা চাই না। কিন্তু তারা নিজেদের নেতিবাচক রাজনীতির জন্য দুর্বল হলে আমাদের কিছু করার নাই। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১২:৫৫:৪২ ● ৪০৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ