কলাপাড়ায় শিশু ও মানব পাচার রোধে মতবিনিময় সভা

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় শিশু ও মানব পাচার রোধে মতবিনিময় সভা
রবিবার ● ১৬ আগস্ট ২০২০


কলাপাড়ায় শিশু ও মানব পাচার রোধে মতবিনিময় সভা

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়ায় পিসিটিএসসিএন কনসরটিয়াম এর আয়োজনে শিশু ও মানব পাচার রোধে জেন্ডার ও শিশু সংবেদশীল সংবাদ পরিবেশনা ও প্রতিবেদন প্রস্তুতিতে করণীয় বিষয়ে গনমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার (১৬ আগষ্ট) বেলা ১১টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কলাপাড়া উপজেলা কমান্ড কার্যালয়ের ৩য় তলায় এ সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলাপাড়া প্রেস ক্লাব’র সভাপতি মো. হুমায়ুন কবীর। অনুষ্ঠানে কলাপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন মান্নু’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলাপাড়া প্রেস ক্লাব’র সহ-সভাপতি বিশ্বাস শিহাব পারভেজ মিঠু, প্রবীন সাংবাদিক জীবন মন্ডল, কলাপাড়া প্রেস ক্লাব’র সাবেক সাধারন সম্পাদক নেছার উদ্দিন আহম্মেদ টিপু, এশিয়ান টিভি’র কলাপাড়া প্রতিনিধি মো. জসিম পারভেজ ও কলাপাড়া রিপোর্টার্স ক্লাব’র অর্থ সম্পাদক আমার সংবাদ প্রতিনিধি মো. ওমর ফারুক।
বক্তারা শিশু ও মানব পাচার রোধে সরকার, এনজিও সংগঠনসহ সংবাদকর্মীদের করনীয় বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন। শিশুদের জন্য প্রতিটি গনমাধ্যমে আলাদা কর্ণারের ব্যবস্থা রাখা, শিশু বিষয়ক ঘটনাগুলো ফলোয়াপে রাখা, আদালতে শিশু ও নারীদের জন্য আলাদা কক্ষ রাখাসহ শিশু পাচার ও শিশু অধিকার লংঘনের বিষয়গুলো নিয়ে আলোচনা করেন। এসময় কলাপাড়া প্রেস ক্লাব, কলাপাড়া রিপোর্টার্স ক্লাব, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটি, কলাপাড়া টেলিভিশন সাংবাদিক ফোরাম, বাংলাদেশ মফস্বাল সাংবাদিক ফোরাম কলাপাড়া শাখা, কলাপাড়া সাংবাদিক ফোরাম ও কলাপাড়া সাংবাদিক ক্লাব’র সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পিসিটিএসসিএন সিপিডি প্রকল্প সমন্বয়কারী মো. শরীফুল্লাহ রিয়াজ।

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৭:১৬:০৫ ● ৩১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ