নাজিরপুরে ইউএনও’র বদলীর আদেশ ঠেকাতে স্থানীয় জনগণ রাস্তায়

প্রথম পাতা » পিরোজপুর » নাজিরপুরে ইউএনও’র বদলীর আদেশ ঠেকাতে স্থানীয় জনগণ রাস্তায়
রবিবার ● ১৪ জুন ২০২০


নাজিরপুরে ইউএনও’র বদলীর আদেশ প্রত্যাহার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধন।

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥
পিরোজপুরের নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমারের বদলি আদেশের প্রতিবাদে স্থানীয়রা মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। তার বদলি প্রত্যাহারের দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে রাজপথে নেমেছে স্থানীয় বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ। ইউএনও’র বদলীর আদেশ নাজিরপুরে এসে পৌঁছালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বদলির প্রতিবাদে ঝড় ওঠে। একই সাথে তার বদলি প্রত্যাহারের দাবীতে রবিবার (১৪জুন)  স্থানীয়রা মানবন্ধন কর্মসূচী পালন করেন।
বদলীর ওই আদেশ বাতিলের দাবীতে ওই দিন দুপুর ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্ত্বরে সচেতন নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে রাজনীতিক, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষার্থী ও দিনমজুরসহ শতশত মানুষ এ কর্মসূচীতে অংশগ্রহণ করেন। ইউএনও’র বদলীর আদেশ বাতিলের দাবীতে বিভিন্ন শ্লোগান সম্বলিত প্লেকার্ড ও ফেস্টুন বহন করে তারা।
মানববন্ধনে অংশ নেয়া ব্যক্তিবর্গ জানান, ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান চলতি বছরের ৬ ফেব্রুয়ারি নাজিরপুর উপজেলা নিবার্হী কমকর্তা হিসেবে যোগদানে করেন। তার যোগদানের পর থেকে একের পর এক জনবান্ধব উদ্যোগে বদলে যায় নাজিরপুর উপজেলার দৃশ্যপট। মাত্র চার মাসে তিনি একজন প্রশাসক নন, নিজেকে ‘নাজিরপুর বাসীর একজন’ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। প্রশাসনিক কাজে নিজের কর্মদক্ষতার পরিচয়, উপজেলাবাসীর যে কোন দুর্যোগে নিজেকে বিলিয়ে দেওয়া, করোনা ও ঘূর্ণিঝড় আম্পানে জীবনের ঝুঁকি নিয়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো, জনগণের সাথে  মিশে রাস্তাঘাট পরিস্কার করা, শিক্ষার মান উন্নয়নে  তিনি কাজ করছেন।
ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমানের বদলী হলে নাজিরপুরে উন্নয়নের ধারাবাহিকতায় ব্যাঘাত ঘটবে বলে মনে করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ। তিনি বলেন ‘একজন দক্ষ ও কর্মঠ এবং সৃজনশীল চিন্তার অধিকারী ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান। যে কারণে নাজিরপুরবাসী তাঁর বদলী মানতে নারাজ।
মানববন্ধনে বক্তব্য কালে উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু উপজেলার উন্নয়নে ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমানের ব্যাপক পরিকল্পনা ছিল উল্লেখ করে বলেন,  সড়কের দু‘পাশে ফুলের বাগান সৃজন ছাড়াও সমৃদ্ধ গণপাঠাগার প্রতিষ্ঠার স্বপ্ন ছিল তার । এমন আদেশ মানতে  রাজী নন দাবী করে  জেলা পরিষদের সদস্য সুলতান মাহমুদ খান বলেন, ‘করোনার এই মহামারীতে এবং ঘূণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের বাঁচাতে তিনি দিন-রাত উপজেলার এক প্রান্ত থেকে অন্য  প্রান্তে ছুটে চলছেন। তাঁর  বদলিতে  নাজিরপুরের উন্নয়নে ব্যাঘাত ঘটবে।
উল্লেখ্য, এর আগে ওই উপজেলায়  নির্বাহী কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করা মোসাম্মাৎ রজি আক্তারকে ঘুষ-দুর্ণীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে বদলি করা হয়। পরে সেখানে নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করেন মোহাম্মদ  ওবায়দুর রহমান।

আরএইচএম/এনবি

বাংলাদেশ সময়: ১৪:১৩:১৪ ● ৩২৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ