বানারীপাড়া উপজেলা চেয়ারম্যানের বহিস্কার আদেশ প্রত্যাহার

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়া উপজেলা চেয়ারম্যানের বহিস্কার আদেশ প্রত্যাহার
শনিবার ● ২২ ফেব্রুয়ারী ২০২০


বানারীপাড়ায় উপজেলা চেয়ারম্যানের বহিস্কার আদেশ প্রত্যাহার

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের বানারীপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুককে আওয়ামী লীগ থেকে সাময়িক বহিস্কার আদেশ প্রত্যাহার করা হয়েছে। শনিবার (২২ ফেব্রুয়ারী) বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও পাবর্ত্য শান্তি চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির নির্দেশে এ বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। পরে এবিষয়ে বরিশাল জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক এ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার স্বাক্ষরিত দলীয় এক পত্রের মাধ্যমে স্থানীয় সংবাদ কর্মীদের অবহিত করা হয়।
উপজেলা আওয়ামী লীগ সহ একাধিক সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৪ অক্টোবর ঢাকার ভাটারা থানায় এক নারী বাদী হয়ে বানারীপাড়া উপজেলা পরিষদের চার বার নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুকের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র মূলক মিথ্যা ধর্ষণ মামলা দায়ের করে। তার বিরুদ্ধে ওই মামলা দায়ের হওয়ার কারণে বরিশাল জেলা আওয়ামী লীগ তাকে জেলা আওয়ামী লীগের সদস্য ও বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়। তার বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক ওই মামলা দায়ের করা ও দলের পদ থেকে তাকে সাময়িক বহিস্কার করার পর ফারুক সমর্থক সহ উপজেলার সাধারণ মানুষ ফুঁসে ওঠেন। এসময় তারা গোলাম ফারুকের পক্ষে মানববন্ধন সহ বিক্ষোভ মিছিল ও সমাবেশম করেণ। তারা দাবী করেন, গোলাম ফারুকের বিরুদ্ধে দলীয় একটি কুচক্রি মহল পিছন থেকে একটি মেয়েকে বাদী করে ষড়যন্ত্র মূলক একটি মিথ্যা ধর্ষন মামলা দায়ের করেছেন। পরে বাদী এ বিষয়টি বুঝতে পেরে সম্প্রতি তার মামলাটি তুলে নিতে বিজ্ঞ আদালতে আবেদন করেন। আদালতের বিজ্ঞ বিচারক তার ওই আবেদনের প্রেক্ষিতে উক্ত মামলা থেকে বানারীপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুককে অব্যাহতি দেন। ওই সময় উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক ও তার স্ত্রী জেসমিন ফারুক এলাকায় আসলে এলাকাবাসী তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেয়ার পাশাপাশি সংবর্ধনা দেন।
এদিকে বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্র মূলক মামলা ও দলীয় পদ থেকে সাময়ীক বহিস্কার আদেশ প্রত্যাহার হওয়ার খবরে তার সমর্থক ও দলীয় নেতা-কর্মীসহ এলাকার সাধারণ মানুষ আনন্দ-উল্লাসে মেতে ওঠেছেন।
শনিবার উপজেলার বিভিন্ন এলাকায় ফারুক সমর্থকরা মন্তব্য করে বলেন, মিথ্যার মৃত্যু ও সত্যের জয় হয়েছে।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৫:৪৩ ● ৩৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ