মহিপুরে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মামুন আটক

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » মহিপুরে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মামুন আটক
সোমবার ● ২৮ অক্টোবর ২০১৯


মামুন হাওলাদার- ফাইল ছবি

সাগরকন্যা রিপোর্ট॥
পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর ইউনিয়নে জেলেদের জন্য প্রদত্ত বিশেষ খাদ্য সহায়তার চাল বিতরনে অনিয়মের অভিযোগে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মামুন হাওলাদারকে আটক করা হয়েছে। জেলে প্রতি কুড়ি কেজির পরিবর্তে ১৬/১৭ কেজি চাল বিতরণ করলে ক্ষুব্ধ হয়ে ওঠে সুবিধাভোগী জেলেরা। এসময় ইউপি সদস্য কর্তৃক জেলেদের মারধর করারও অভিযোগ পাওয়া গেছে।
ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, মহিপুর ইউনিয়ন পরিষদের ১২’শ জেলের মাঝে কুড়ি কেজি করে ২৪’শ কেজি চাল বিতরণ করার কথা রয়েছে। সোমবার (২৮ অক্টোবর) সকালে ৬৮৭ জন জেলেকে চাল বিতরণ করা হয়েছে। সুবিধাভোগীরা জানায়, ১নং ওয়ার্ডের জেলেদের চাল বিতরনে পরিমাপের অনিয়ম নিয়ে তোপের মুখে পড়েন সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য শামসুল আলম। সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসেন মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল অহমেদ। অনিয়মের বিষয়টি প্রমানিত হলে চাল বিতরণ বন্ধ করে দেন ওসি, এমন দাবী সুবিধাভোগী জেলেদের।
বিপিনপুর এলাকার জেলে শাহিন বলেন, তাকে ১৭ কেজি চাল দেয়া হয়েছে। এনিয়ে জেলেরা প্রতিবাদ জানালে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান (৭নং ওয়ার্ডের ইউপি সদস্য) মামুন হাওলাদার এক জেলেকে মারধর করেন। নিজামপুর এলাকার জেলে খলিল পাহলান, আলী অহম্মদ, জলিল পাহলান, জামাল এবং বিপিনপুরের আল-আমিন জানান, তাদের প্রত্যেককে সতের কেজি করে চাল বিতরণ করা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য শামসুল আলম সাগরকন্যাকে বলেন, চাল কম দেয়ার অভিযোগ সঠিক নয়। পরিবহন খরচসহ বস্তা প্রতি ঘাটতি মোকাবেলায় জেলে প্রতি ১৮ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদের সিদ্ধান্তনুয়ায়ী এ পরিমান চাল বিতরণ করা হচ্ছে। চাল বিতরণ বন্ধ করা হল কেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ওসি সাহেব মাস্টাররোল সিট নিয়ে যাওয়ায় চাল বিতরণ বন্ধ করা হয়েছে।
কলাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ দেশ সাগরকন্যাকে বলেন, ঘটনাস্থ পরিদর্শন করেছি। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান বলেন, চাল বিতরনে অনিয়মের অভিযোগে মহিপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মামুন হাওলাদারকে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮:২০:৫৯ ● ১২৯৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ