গোপালগঞ্জে ৩দিনব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে ৩দিনব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান
বৃহস্পতিবার ● ১১ নভেম্বর ২০২১


গোপালগঞ্জে ৩দিনব্যাপী  মহানাম  যজ্ঞানুষ্ঠান

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

 

ব্যাপক উসাহ-উদ্দীপনা ও যথাযোগ্য ধর্মীয় মর্যদায় বিশ্ব শান্তি এবং মানব কল্যাণ কামনায় গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় পশ্চিমপাড়া নদীর ওপার বটতলা  শ্রী শ্রী রাধামাধব  মন্দির প্রাঙ্গনে ৩ দিন ব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠানের আজ শেষ দিন।
এ যজ্ঞানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দুমহাজোটের মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামানিক। বিশেষ অতিথি ছিলেন গোপালগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নিতিশ কুমার রায়, বাছার ইলেকট্রনিক সত্ত্বাধিকারী উজ্জ্বল বাছার, সার্বিক তত্ত্বাবধানে সাতপাড় ইউপি চেয়ারম্যান সুজিত মন্ডল,  বৌলতলী ইউপি চেয়ারম্যান সুকান্ত বিশ্বাস,  সাহাপুর ইউপি চেয়ারম্যান সুবোধ হীরা, সিংগা ইউপি চেয়ারম্যান প্রণব সরকার ।
এ মহানাম যজ্ঞনুষ্ঠান উদ্বোধন করেন স্বামী গোলকানন্দ গিরিমহারাজ।

মঙ্গলবার  ব্রহ্মমুহুর্তে শুরু হয়েছে এ মহানাম যজ্ঞানুষ্ঠান। গান পরিবেশন করছেন কৃষ্ণভক্ত  সম্প্রদায় খুলনা,  কানু গোপাল  সম্প্রদায় পটুয়াখালী ,  লোকনাথ  সম্প্রদায়-  সাতক্ষীরা , মহাপ্রভু  সম্প্রদায়- কোটালিপাড়া , মা সারদা সম্প্রদায়- গোপালগঞ্জ , নদীয়া বিনোদিনী  সম্প্রদায়- গোপালগঞ্জ।

প্রতিদিন কয়েক হাজার ভক্তের সমাগমে পূণ্যভূমিতে পরিণত হয়েছে এ ধর্মীয় অনুষ্ঠান। আজ বৃহস্পতিবার   অরুণোদয় সাথে এ শ্রী শ্রী তারকব্রহ্ম নাম সংকীর্তনের সমাপ্তি হবে।
অনুষ্ঠানে দেশের বিভিন্ন স্থান থেকে আগত ভক্তদের জন্য পর্যাপ্ত প্রসাদের ব্যবস্থা করা হয়েছে।  এই ৩দিনে হাজার হাজার ভক্তরা এসেছে এই নামসংকীর্তনে। অনেকেই ৩দিন ধরে এখানে রয়েছেন বলে জানান   কমিটির  সাধারন সম্পাদক পংকজ কুমার রায়।

তিনি আরও বলেন, প্রতি বছর আমাদের এই সাতপাড় পশ্চিমপাড়া নদীর ওপার বটতলায় বিশ্ব শান্তি কামনায় ও প্রতিটি মানুষের মঙ্গল কামনায় ধর্মীয় অনুষ্ঠান মহানাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন করা হয়। আমাদের এই ধর্মীয় অনুষ্ঠানে আপনারা সকলে আমন্ত্রিত।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৯:০২ ● ৭৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ