কুয়াকাটায় ক্ষুদ্র ব্যবসায়ীদের মানববন্ধন

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটায় ক্ষুদ্র ব্যবসায়ীদের মানববন্ধন
শুক্রবার ● ১৮ জুন ২০২১


কুয়াকাটায় ক্ষুদ্র ব্যবসায়ীদের মানববন্ধন

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

 

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে কুয়াকাটা সৈকতে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীরা পুনর্বাসনের দাবিতে মানববন্ধন করেছে। শুক্রবার (১৮ জুন) বেলা ১১টায় কুয়াকাটা চৌরাস্তায় ক্ষতিগ্রস্ত শতাধিক ক্ষুদ্র ব্যবসায়ী এ মানববন্ধনে অংশ নেয়। এসময় বিভিন্ন শ্রেণি পেশার লোক সংহতি জানিয়ে মানববন্ধনে উপস্থিত ছিলেন।
বৃষ্টি উপেক্ষা করে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অংশগ্রহণকারী শুটকি ব্যবসায়ীরা বলেন, কুয়াকাটা সৈকতে আমরা শুটকী মাছ ও সমুদ্র থেকে শিকার করা তাজা মাছ পর্যটকদের জন্য ফ্রাই করে পরিবেশন করে থাকি। এটি কুয়াকাটায় পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু এবং এর সাথে সংশ্লিষ্ট পাঁচ শতাধিক মানুষের আয়ের উৎস হিসেবে দীর্ঘদিন ধরে বিবেচিত হয়ে আসছে। কিন্তু বিভিন্ন ঝড় জলোচ্ছ্বাসে বারবার এসব ব্যবসায়ীরা ভেসে গেলেও স্থায়ীভাবে পুনর্বাসনে দীর্ঘদিনেও কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। কুয়াকাটা পৌরসভার কোন একটি স্থানে এসব ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দ্রুত পুনর্বাসনের ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের নিকট জোর দাবি তোলা হয়।
মানববন্ধনে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন শুটকি ব্যবসায়ী মোঃ আব্বাস কাজী, ট্যুর অপারেটর কেএম বাচ্চু, ক্ষুদ্র ব্যবসায়ী সোহেল মাহমুদ প্রমুখ।

এনইউবি/এমআর

বাংলাদেশ সময়: ১৬:১৭:৫৯ ● ৯৩৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ