গলাচিপায় পৌরসভার রাস্তায় বেড়া!

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় পৌরসভার রাস্তায় বেড়া!
রবিবার ● ১৬ মে ২০২১


গলাচিপায় পৌরসভার রাস্তায় বেড়া!

গলাচিপা(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

শনিবার সকালে গলাচিপা পৌরসভার রাস্তায় বেড়া দিয়ে চলার পথ বন্ধ করে দিয়েছে একটি চক্র। ঘটনাটি ঘটেছে পৌরসভার ৮নং ওয়ার্ডের মুজিবনগর এলাকায়। রাস্তা বন্ধ করে দেয়ায় পৌরসভার ৭টি পরিবারের মানুষজন ঘরবন্দী হয়ে পড়েছে। ঘরবন্দী পরিবারগুলোর মধ্যে গলাচিপা মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক ও সাংবাদিক মোঃ হারুন অর রশিদ, দলিল লেখক মোঃ মজিবর রহমান, ব্যবসায়ী বশির মৃধা ,আনোয়ার গাজী প্রমুখ।
স্থাণীয় সূত্র জানায়, গলাচিপা পৌরসভার মুজিবনগর রোড এলাকার সাবেক সিনিয়র শিক্ষক(বাংলা) সুলতান আহম্মেদের বাসার পূর্ব পাশের দক্ষিণমুখী রাস্তা দিয়ে ২৫পরিবারের শতাধিক মানুষ দীর্ঘদিন চলাচল করে আসছে। ২০১০-১১ অর্থবছরে গলাচিপা পৌরসভা বরাদ্দকৃত টাকা দিয়ে এই রাস্তা নির্মান করা হয়েছে। এরপর প্রভাষক ও সাংবাদিক মোঃ হারুন অর রশিদ তার নিজ উদ্যোগে রাস্তাটিতে ইট, বালু ও সুড়কি দিয়ে একাধিকবার সংস্কার করেন। কিন্তু রাস্তার পার্শ্ববর্তী দুই-তিন জন বাসিন্দা হাটার পথে বিঘেœর সৃষ্টি করে আসছে।
ভুক্তভোগী দলিল লেখক মোঃ মজিবুর রহমান জানান, শনিবার সকালে পৌরসভার ৮নং ওয়ার্ডের দক্ষিণ শেষ প্রান্তে ৭টি পরিবারের চলাচলের পথটি রিপন কর্মকার ও শিলা কর্মকার কাঠ ও টিনের বেড়া দিয়ে আটকিয়ে দেয়। বিগত দিনে পৌরসভার রাস্তা দিয়ে চলাচল করার সময় রাস্তার পার্শ্ববর্তী বাসিন্দারা মোটা অংকের টাকা দাবী করে আসছিল। টাকা পরিশোধ না করলে রাস্তা বন্ধ করে দেয়ার হুমকিও বারবার জানায়। এই কারণেই শনিবার রাস্তা বন্ধ করে দেয়। এ ঘটনায় পৌরসভায় অভিযোগের প্রেক্ষিতে তারা সমাধান করবে বলে জানান।
এ ব্যাপারে মুঠোফোনে শিলা কর্মকার জানায়, রাস্তার পার্শ্ববর্তী জাহাঙ্গীর গাজী ও জালাল গাজী(রিয়াজ) আমাকে দিয়ে রাস্তায় বেড়া দিতে বাধ্য করেছে। বেড়া না দিলে তাদের রাস্তা দিয়ে আমাদের চলাচল বন্ধ করে দেয়ার হুমকি দেয়। এজন্য আমি পৌরসভার রাস্তায় বেড়া দিতে বাধ্য হয়েছি।
এ ব্যাপারে জাহাঙ্গীর গাজী বলেন, রাস্তায় কোন বেড়া দেয়া হয়নি। যার অভিযোগ করছে তারা পৌরসভার বাসিন্দা না।
গলাচিপা পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর সাহেব আলী মাতুব্বর জানান, পৌরসভার সড়কটি দিয়ে প্রায় ১২-১৫বছর ধরে মানুষ চলাচল করে আসছে। রাস্তা বন্ধ করার কোনো সুযোগই নাই। ঘটনাস্থলে গিয়ে সমাধানের  চেষ্টা চালাচ্ছি।
গলাচিপা পৌরসভার মেয়র আহসানুল হক তুহিন জানান, বিষয়টি আমি জেনেছি।কাউন্সিলার সহ আমি নিজে  গিয়ে সমাধান করব।

এনআরএস/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৩৬:৩৯ ● ১৩৬৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ