চরফ্যাশনে অসহায় পরিবারকে ভিটি ছাড়া করতে হামলার অভিযোগ!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে অসহায় পরিবারকে ভিটি ছাড়া করতে হামলার অভিযোগ!
মঙ্গলবার ● ১১ মে ২০২১


চরফ্যাশনে অসহায় পরিবারকে ভিটি ছাড়া করতে হামলার অভিযোগ!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

৩০ বছর যাবত ভোগদখলীয় পৈত্রিকসম্পত্তি থেকে একটি পরিবারকে বেদখল করতে হামলার অভিযোগ করেছেন ভূক্তভোগী পরিবার। উপজেলার আসলামপুর ইউনিয়ন আলীগাঁ ১নং ওয়ার্ডে মৃত দানু মিয়ার ৩একর ২২শতাং জমির ৮৮শতাংশ জমিতে তার মেয়ে শাহানুর বেগম দীর্ঘ ৩০বছর ভোগ দখলে থাকলেও বড় ভাই আবুল কালাম কর্তৃক জমি বন্টন না করে উল্টো হামলা ও মামলা করার অভিযোগ করেন শাহানুর বেগম।
তিনি অভিযোগ করে জানান, ওই জমিতে ছেলে মেয়ে নিয়ে ভোগ দখলে রয়েছেন। আবুল কালামের নেতৃত্বে গেলো মঙ্গলবার রাত সাড়ে ১২টার সময় রাকিব,শাহে আলম,শফিক ও মফিজলসহ ১০/১২জন মিলে জমি থেকে বেদখল করে তাকে বাড়ি ছাড়া করার জন্য পরিকল্পীত ভাবে ঘরে এসে হামলা করেন বলেও তিনি অভিযোগ করেন। এসময় শাহানুরের পরিবার পালিয়ে গেলে ঘরে রান্নার চুলা, হাড়িপাতিলসহ আসবাবপত্র ভাংচুর করে অভিযুক্তরা। হামলাকারীরা ওই নারীর গচ্ছিত ২লাখ টাকা ও প্রায় ১লাখ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার নিয়ে যায় বলেও তিনি দাবি করেন। শাহানুর বেগম কান্নাভরা কন্ঠে বলেন, তারা আমাকে ভোগ দখলীয় পৈত্রিক সম্পদ থেকে বঞ্চিত করতে বিভিন্ন সময় আমার পরিবারকে জড়িয়ে একাধীকবার হামলা, মামলাসহ থানায় অভিযোগ দিয়ে হয়রানি করছে।  এ ব্যাপারে আবুল কালাম অভিযোগ অস্বীকার করে বলেন, পৈত্রিক সম্পদ নিয়ে আমরা চরফ্যাশন সিনিয়র সহকারি জজ আদালতে নিষেধাজ্ঞা চেয়ে একটি মামলা দায়ের করলে আদালত তা খারিজ করে দেয়। তবে পরবর্তীতে অতিরিক্ত জেলা জজ আদালতে একটি নিষেধাজ্ঞা জারি করে। জমির সঠিক বন্টনে আদালত সিদ্ধান্ত দেবেন।
চরফ্যাশন থানার ওসি মনির হোসেন মুঠোফোনে বলেন, শাহানুরের বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাড়িতে কার্যক্রম চালানোর অভিযোগে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২২:৩৯:২৮ ● ১০৫৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ