বামনায় বিধবার বসত:ঘর দখলের অভিযোগ!

প্রথম পাতা » বরগুনা » বামনায় বিধবার বসত:ঘর দখলের অভিযোগ!
মঙ্গলবার ● ১১ মে ২০২১


বামনায় বিধবার বসত ঘর দখলের অভিযোগ!

বামনা (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

 

বরগুনার বামনায় এক প্রতিবন্দী নারীর বসত ঘর দখল ও নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় সূত্র জানা যায়, বরগুনা জেলার বামনা উপজেলার চালিতাবুনিয়া গ্রামের মৃত মুকুন্দ দাসের স্ত্রী উষা রানি ও ছেলে সুভাষ দাস তার পিতার জমিতে একটি ঘর নির্মান করে বসবাস করেন। একই সূত্রে গ্রামের বাসিন্দা মৃত রাধেশ্যাম দাস এর দুই ছেলে  সঞ্চিত দাস ও সুজিৎ দাস সহ আর ভারাটিয়া কিছু মাস্তান নিয়ে গত ৫ মে দুপুর ১ টার সময় হতদারিদ্র উষা রানীর কে গাছের সাথে বেধে ও তার ছেলে সুভাষ কে মারধার করে বসবাস করা ঘরটি ভেঙে নিয়ে যায়। এবং সুভাষের শিশু কন্যা খাবার খাচ্ছিল।তার খাবারের প্লেটিিট ফেলে দেয়।
মহিলার প্রতিবেশী বামনা মহিলা কলেজের শিক্ষক অমল চন্দ্র শীল বলেন তাদের নিজেদের মধ্যে দীর্ঘদিনের জমি সংক্রান্ত বিবাদ রয়েছে এ বিষয়ে অনেকবার শালিস বৈঠক হয়েছে। আমি পটুয়াখালী আছি মারামারির ঘটনা জানিনা।
এই জমি জমা নিয়ে উভয় পক্ষে অনেক বছর যাবত বিরোধ চলে আসছিলো, সন্জিব ওসুজিত এতই প্রভাবশালি তারা সুভাষকে এলাকায়ই থাকতে দেয় না।পরে এলাকার সচেতন মহল সুভাষ আশ্রয় দেয়এবং এই জমির বিরোধ মিমাংসা করার জন্য বামনা স্থানীয়রা গন্যমান্য ব্যক্তিদের ১৩ জনের উপস্থিতে গত  বছর নভেম্বর মাসের ১ তারিখ শালিশি বৈঠক হয়, সেখানে শালিস গন সব কাগজ পত্র যাচাই বাচাই করে, অভিযোগ কারি সুভাষ দাস ৪৮৭ নং খতিয়ানের ৯৮৪ ও ৯৮৫ নং দাগের  তার বাবার বিক্রি বাদে প্রায় ৩১ শতাংশ জমি বুঝিয়ে দেন। এবং জমিতে ঘর তুলে বসবাস করে আসছে। সেই শালিশ নামা অমান্য করে সন্জিব গং বসত ঘর ভাংচুর করে। এবং মালামাল নিয়ে যায়।   এই ঘটনায় সুভাষ বলেন, আমি বামনা থানায় অভিযোগ করছি। এই ঘটনায় অভিযুক্ত সঞ্চিব ও সুজিৎ বলেন আমার বাবা  মুকুন্দ দাসের নিকট হইতে ১৯৭৯ সনে ছাফ কবলা করেন। সেই থেকে আমরা জমিজমা ভোগ করে আসছি। আমারা কোন ঘর ভাংচুর করিনি।
বামনা থানা ওসি  বলেন, লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৫:১১ ● ৪৯০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ