চরফ্যাশনে প্রবাসী পরিবারকে হয়রানির অভিযোগ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে প্রবাসী পরিবারকে হয়রানির অভিযোগ
শুক্রবার ● ২৩ এপ্রিল ২০২১


চরফ্যাশনে প্রবাসী পরিবারকে হয়রানির অভিযোগ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাসনের ওমরপুর ইউনিয়নের আলীগাঁও গ্রামে এক প্রবাসী পরিবারের ওপর হামলা ও  মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ উঠেছে প্রতিপক্ষ হারুনগংদের বিরুদ্ধে। মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেও ক্ষ্যান্ত হননি প্রতিপক্ষরা। প্রতিপক্ষের রোষানলে পড়ে মিথ্যা মামলার আসামী হয়ে প্রবাসী নুরে আলম জেলে হাজত থেকে মুক্তি পেয়ে ও  তার স্ত্রী ও দুই সন্তান নিয়ে নিজ বাড়িতে অবরুদ্ধ হয়ে আছেন। প্রতিপক্ষের হুমকি ধামকিতে নিরাপত্তাহীনাতায় রয়েছে পরিবারটি। বৃহস্পতিবার (২২ এপ্রিল) জামিনে মুক্তি পেয়ে শুক্রবার লিখিত অভিযোগ করেছেন সৌদি প্রবাসী নুরে আলম।
সৌদি প্রবাসী নুরে আলম অভিযোগ করেন, নুওে আলম -শেলিনা দম্পতির বাড়ি ওমরপুর ইউনিয়নের আলীগাঁও গ্রামের ২নং ওয়ার্ডে। তিনি ২২ বছর সৌদি আরবে থাকেন। তিনি প্রবাসে থাকায় বাড়ির পাশের ১শ’ ৬০ শতাংশ ( এক কানি) জমি কয়েক বছর ধরে একসনা লিজ নিয়ে চাষাবাদ করছিলেন তার স্ত্রী শেলিনা বেগম। চলতি বছরে তার লিজ নেয়া জমি বাগিয়ে নেন প্রতিবেশী হারুন। ১২মার্চ  প্রবাস থেকে ছুটিতে দেশে আসেন তিনি। ৫ এপ্রিল সন্ধ্যায় স্থানীয় জনতাবাজারে তার (প্রবাসী নুরে আলমের) সাথে হারুনের দেখা হয়। সেখানে চাষের জমিটি বাগিয়ে নেয়ার কারণ জানতে চাইলে হারুনের সাথে তার তর্ক বাধে। ওই তর্কের জের ধরে হারুন তার দলবল নিয়ে তার ওপর আর্তকিত হামলা চালিয়ে মারধর করে গুরুতর আহত করেন। খবর পেয়ে শেলিনা বেগম স্বামী নুরে আলমকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে আনার পথে আওয়ামীলীগ নেতা ইসমাইল, হারুন, মাসুদ,  তাদের আটক করে জোরপূর্বক সাদা কাগজে স্বাক্ষর নিয়ে সমঝোতা করে দেয়ার কথা বলে শালিশি অচল নামায় স্বাক্ষর নিয়ে তাদেরকে বাড়ি ফিরিয়ে দেন। ঘটনার রাতেই তার অবস্থার অবনতি হলে তার স্ত্রী আহত স্বামী নুরে আলমকে চিকিৎসার জন্য হাসপাতালের উদ্দেশ্যে রওয়ানা হলে হারুনের নেতৃত্বে কথিত সালিশদাররা তাদেও গতি রোধ করে এবং মারধর করেন এসময় নুরে আলমের মোবাইল সেট,ঘড়ি, নগদ টাকা সৌদি রিয়েল যার বাংলাদেশী মুল্য ৬০হাজার টাকা ও স্ত্রীর  স্বর্নালংকার ছিনিয়ে নিয়ে যায়। ৫ এপ্রিল ঘটনার রাতেই তার পরিবারকে ঘায়েল করতে হারুনের ভাই জাফর বেপারী বাদী হয়ে তাকে ও তার স্ত্রী শেলিনা বেগম এবং শাহাবুদ্দিন নামের একজনকেসহ তিনজনকে আসামী করে চরফ্যাসন থানায় একটি মিথ্যা মামলা করেন। পুলিশ এ মামলায় প্রবাসী দম্পতিকে আদালতে সোপর্দ করে। বিজ্ঞাদালত বিশেষ বিবেচনায় পরের দিনই স্ত্রী সেলিনাকে জামিনে মুক্তি দেন।
প্রতিপক্ষের রোষানলে পড়ে মিথ্যা মামলার আসামী হয়ে প্রবাসী নুরে আলম জেল হাজত থেকে মুক্তি পেয়ে বাড়িতে ফিওে এলে তার স্ত্রী ও দুই সন্তান নিয়ে নিজ বাড়িতে অবরুদ্ধ হয়ে আছেন। প্রতিপক্ষের হুমকি ধামকিতে নিরাপত্তাহীনাতায় রয়েছে পরিবারটি।
অভিযুক্ত হারুনের ভাই মামলার বাদী জাফর বেপারী হয়রানী ও পরিবারটিকে অবরুদ্ধ করে রাখার বিষয়টি অস্বীকার করে বলেন, ওই দিনের ঘটনায় মামলা হয়েছে। বিষয়টি আদালত নিস্পত্তি করবেন।
চরফ্যাসন থানার ওসি মনির হোসেন মিয়া জানান, প্রবাসীর পরিবারটিকে হয়রানির বিষয়টি আমার জানা নাই।  ওইদিনের একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদেও আদালতে সোপর্দ করা হলে তারা এখন জামিনে আছেন। মামলাটি গুরুত্বের সাথে  তদন্ত চলছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:০০:০৯ ● ৭০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ