করোনা উপসর্গ আমতলী থানার এসআই মেজবাহ’র মৃত্যু

প্রথম পাতা » বরগুনা » করোনা উপসর্গ আমতলী থানার এসআই মেজবাহ’র মৃত্যু
সোমবার ● ২৯ জুন ২০২০


এটি একটি প্রতীকী ছবি।

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥
করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে বরগুনার আমতলী থানার এসআই মেজবাহ উদ্দিন (৫৪) সোমবার বিকেলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুতে আমতলী থানায় শোকের ছায়া নেমে এসেছে।
পুলিশ সুত্রে জানা গেছে, এসআই মেজবাহ উদ্দিন (সশস্ত্র) গত  বৃহস্পতিবার আমতলী থানায় ডিউটি অফিসারের দায়িত্ব পালন করছিল। ওই সময় তার শরীরের জ্বর-সর্দি ও কাশি অনুভূত হয়। তাৎক্ষনিক তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গত শুক্রবার উপজেলা স্বাস্থ্যবিভাগ তার নমুনা সংগ্রহ করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে (করোনা ল্যাব) প্রেরণ করেন। চারদিন তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার শরীরের অবস্থার অবনতি হলে রবিবার রাতে আমতলী হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল বিভাগীয় পুলিশ হাসপাতালে প্রেরণ করেন। পরে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ওই রাতেই তাকে শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সোমবার বিকেলে তিনি ওই হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় করোনা ইউনিটে শ্বাসকষ্টজনিত কারনে মৃত্যুবরণ করেন।
আমতলীতে এই প্রথম কোন পুলিশ সদস্য করোনা উপসর্গ নিয়ে মুত্যুবরণ করলেন। তার মৃত্যুতে আমতলী থানায় শোকের ছায়া নেমে এসেছে। তার বাড়ি পিরোজপুর জেলার সদর উপজেলার বাদুরা গ্রামে। তার বাবার নাম ফখরুল ইসলাম হাওলাদার। করোনা ভাইরাসের উপসর্গে মৃত্যুরবণ করা এসআই মেজবাহ সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে ও দুই কন্যা রেখে গেছেন। আজ সোমবার রাতেই তার মরদেহ গ্রামের বাড়ী পিরোজপুরে দাফনের প্রস্তুতি নেওয়া হয়েছে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার সাগরকন্যাকে বলেন, গত বৃহস্পতিবার দায়িত্ব পালনরত অবস্থায় এসআই মেজবাহ জ্বর-সর্দি ও কাশি নিয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে আমতলী হাসপাতালে ভর্তি করা হয়। তিনি আরো বলেন, মেজবাহ সোমবার বিকেলে শ্বাসকষ্টজনিত কারনে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় করোনা ইউনিটি মৃত্যুবরণ করেছেন।
আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, এসআই মেজবাহ উদ্দিন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। কিন্তু তার শরীরের অবস্থার অবনতি হলে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তার নমুনা সংগহ করে বরিশাল পাঠিয়েছি কিন্তু এখনো প্রতিবেদন আসেনি। এখন জানতে পারলাম তিনি শ্বাসকষ্টজনিত কারনে মারা গেছেন।

এইচএকে/এনবি

বাংলাদেশ সময়: ১৯:২৬:০৪ ● ১৪৩৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ