বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

প্রথম পাতা » জাতীয় » বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন
মঙ্গলবার ● ১৭ মার্চ ২০২০


জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

ইতিহাসের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মঙ্গলবার (১৭ মার্চ) সকাল সোয়া ১০টায়  প্রথমে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাধি সৌধে পুষ্পস্তাবক অর্পন করে এ শ্রদ্ধা জানান। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কবর জিয়ারত, ফাতেহাপাঠ বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।
তিন বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বেঁজে ওঠে করুন সুর। এসময়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী নীরবে কিছুসময দাড়িয়ে থাকেন। এরপরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় নেতৃবৃন্দ,মন্ত্র্রিপরিষদ ও পরিবারের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।
শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি সরাসরি বঙ্গবন্ধ’ ভবনে যান। সেখানে তিনি পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। সেখানে কিছু সময় অবস্থানের পর রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ঢাকার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।
প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, প্রধানমন্ত্রীর পুত্রবধূ ক্রিষ্টিনা জয় ও তার ছেলে এবং মেয়ে, শেখ রেহানার ছেলে রেদোয়ান মুজিব সিদ্দীকি ববি, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য আমীর হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধূরী, শেখ ফজলুল করিম সেলিম, আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, আবুল হাসানাত আব্দুল্লাহ, মোঃ ফারুক খান, কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক, আব্দুর রহমান,জাহাঙ্গীর কবির নানক, শিক্ষামন্ত্রী দিপু মনি, শেখ হেলাল, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বন ও পরিবেশ মন্ত্রী হাসান মাহমুদ চৌধুরী, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, সালমান এফ রহমান, কাজী আকরাম উদ্দিন আহম্মদ, শেখ ফজলে নূর তাপস, জুনাযেদ আহমেদ পলক, কেন্দ্রীয় যুব লীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ, শেখ জুয়েল, এস,এম,কামাল, শেখ সারহান নাসের তম্ময়, জেলা আওয়ামীলীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক,সাধারন সম্পাদক মাহবুব আলী খানসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ, উর্ধতন বে-সামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে জাতীয় সংসদের স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরী নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় জাতীয় সংসদের চীফ হুইপ চৌধুরী নূর ই আলম লিটনসহ হুইপরা উপস্থিত ছিলেন।
পরে কেন্দ্রীয় যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ মহিলা আওয়ামীলীগ, যুব মহিলা লীগসজ গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের ও টুঙ্গিপাড়া আওয়ামীলীগের পক্ষ থেকে র্পথক পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিশ্রদ্ধা নিবেদন করা হয়।
এরআগে সকাল সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া সমাধিসৌধ কমপ্লেক্সে এসে পৌছান। সেখানে তিনি রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদের জন্য অপেক্ষা করতে থাকেন। পরে সোয়া ১০টায় রাষ্ট্রপতি সমাধিসৌধ কমপ্লেক্সে এসে পৌছালে প্রধানমন্ত্রী তাকে অভ্যর্থনা জানান।
শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামীলেিগর কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন। মিলাদ ও দোয়া মাহফিল শেষে প্রধানমন্ত্রীর ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করেন ।

 

 

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২২:৩৪:৩৬ ● ৫৮৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ