১৯ পদ শূন্য ঘোষণা করে ছাত্রলীগের বিবৃতি

প্রথম পাতা » রাজনীতি » ১৯ পদ শূন্য ঘোষণা করে ছাত্রলীগের বিবৃতি
বুধবার ● ২৯ মে ২০১৯


১৯ পদ শূন্য ঘোষণা করে ছাত্রলীগের বিবৃতি

ঢাকা সাগরকন্যা অফিস॥


পদবঞ্চিতদের টানা আন্দোলনের মুখে ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির ১৯টি পদ শূন্য ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। মঙ্গলবার মধ্যরাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে, প্রাথমিকভাবে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগের ১৯টি পদ শূন্য ঘোষণা করা হলো। পরবর্তী সময়ে যাচাই-বাছাই করে পদগুলো পূর্ণ করা হবে।’
ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ১৯ জনকে বহিষ্কার করে সেই পদগুলো শূন্য ঘোষণা করা হয়েছে। তবে কাদের নাম বাদ দেওয়া হয়েছে, তা প্রকাশ করা হয়নি।
এ বিষয়ে রাব্বানী আরো বলেন, ‘আমাদের আপা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) এখন জাপানে অবস্থান করছেন। তিনি দেশে ফিরলে তাঁর সঙ্গে কথা বলে বহিষ্কৃতদের নাম প্রকাশ করা হবে।’
১৩ মে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে বিবাহিত, মাদকাসক্ত, অছাত্র-অনুপ্রবেশকারীরা রয়েছে অভিযোগ করে আন্দোলনে নামেন সংগঠনের কিছু নেতাকর্মী। এ নিয়ে হামলা-মারামারির ঘটনাও ঘটেছে। আওয়ামী লীগ নেতাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে পদবঞ্চিতরা তাঁদের আন্দোলন স্থগিত করেন।
কিন্তু ২৬ মে দিবাগত গভীর রাতে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যাওয়া হবেÑএমন খবরে তাঁরা আবার রাজু ভাস্কর্যে অবস্থান নেন। এখনও সেই অবস্থান চলছে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৩:২৬ ● ৪৪৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ