এসএসসিতে রাঙ্গাবালীর এক স্কুলের কেউ পাস করেনি, উদ্ঘাটনে ৩ সদস্যের তদন্ত কমিটি

প্রথম পাতা » লিড নিউজ » এসএসসিতে রাঙ্গাবালীর এক স্কুলের কেউ পাস করেনি, উদ্ঘাটনে ৩ সদস্যের তদন্ত কমিটি
শুক্রবার ● ১০ মে ২০১৯


রাঙ্গাবালী (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥
এসএসসি পরীক্ষায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের চরগঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে অংশ নেওয়া কোন পরীক্ষার্থী পাস না করার কারণ উদ্ঘাটনের জন্য ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাশফাকুর রহমান এ কমিটি গঠন করেন।
কমিটির আহ্বায়ক উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান, সদস্য সচিব উপজেলা মৎস্য কর্মকর্তা জাহিদুল ইসলাম ও  সদস্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোকলেছুর রহমান। ইতোমধ্যে বৃহস্পতিবার এই তিন কর্মকর্তাকে তদন্ত করার জন্য চিঠি দেওয়া হয়। ওই চিঠিতে উল্লেখ করা হয়, সরেজমিনে ওই বিদ্যালয় পরিদর্শন করে ফলাফল বিপর্যয়ের কারণ অনুসন্ধান করে উত্তরণের সুপারিশসহ তদন্ত প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে  ইউএনওর কাছে দাখিল করতে বলা হয়।
জানা গেছে, ২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় চরগঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩৫জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তারা সবাই মানবিক বিভাগের শিক্ষার্থী। তবে সোমবার এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হলে জানা যায়, এবার এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া ওই বিদ্যালয়ের কোন শিক্ষার্থী পাস করেনি।
এ বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, ওই বিদ্যালয়ের ফলাফল বিপর্যয়ের কারণ উদঘাটনের জন্য এই  তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতোমধ্যে তদন্ত কর্মকর্তাদেরকে বিষয়টি নিয়ে তদন্ত করার জন্য চিঠি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩:৫৯:৩৬ ● ৪১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ